11দৈনিক বার্তাঃ বাংলাদেশ-ভারতের যৌথ উদ্যোগে বাগেরহাটের রামপালে নির্মাণাধীন তাপ বিদ্যুৎ কেন্দ্র থেকে আগামী ৬ /৮ বছরের মধ্যে প্রায় সাড়ে ২৬শ মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদন হবে। যা দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের বিদ্যুৎ চাহিদা পূরণের প্রধান উৎসে পরিনত হবে। এতে এ অঞ্চলে দ্বিগুন শিল্প কলকারখানা ও কর্মসংস্থানের সৃষ্টি হবে।

শনিবার দুপুরে মংলা বন্দরে ‘ব্রডব্যান্ড ইন্টারনেট, ওয়াইফাই এবং ভিডিও কনফারেন্সিং’র শুভ উদ্বোধন শেষে সাংবাদিকদের এ সব কথা বলেন প্রধানমন্ত্রীর অর্থনৈতিক উপদেষ্টা ড. মসিউর রহমান। এ সময় তিনি আরো বলেন, অগ্রাধিকার ভিত্তিতে সরকার মংলা বন্দরের উন্নয়ন, রামপালে তাপ বিদ্যুৎ কেন্দ্র নির্মাণ ও মংলা-খুলনা রেলপথ নির্মাণের কাজ করছে।

এছাড়া খানজাহান আলী বিমান বন্দরের কাজ চলছে যা যথাসময়ে শেষ করা হবে বলে জানান তিনি। পরে বন্দর সম্মেলন কক্ষে বন্দর পরিচালনা সংক্রান্ত মতবিনিময় সভায় যোগদিয়ে ভিডিও কনফারেন্সের মাধ্যমে চট্টগ্রাম বন্দর, বিএসসি ও মেরিন একাডেমির কর্মকর্তাদের সাথে কথা বলেন অর্থ উপদেষ্টা মসিউর রহমান। অনুষ্ঠানে স্থানীয় সংসদ সদস্য তালুকদার আব্দুল খালেক, নৌ পরিবহণ সচিব সৈয়দ মঞ্জুরুল ইসলাম, বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান কমডোর এম এইচ আর ভূইয়াসহ বন্দর সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।