ডিআরইউ সভাপতি শাহেদ চৌধুরীদৈনিক বার্তা- ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) সভাপতি ও দৈনিক সমকালের নগর সম্পাদক শাহেদ চৌধুরীকে অপহরণের চেষ্টা করেছে একদল দুর্বৃত্ত। তবে শেষ পর্যন্ত তাকে অপহরণ করতে পারেনি। রোববার সন্ধ্যা ছয়টার দিকে রাজধানীর বিজয় সরণি মোড়ে এ ঘটনা ঘটে। অপহরণ করতে ব্যর্থ হয়ে দুর্বৃত্তরা তাকে প্রাণনাশের হুমকি দিয়ে যায়। বলে যায়, এবার বেঁচে গেলি, দেখি তুই ঢাকায় কিভাবে থাকস।’ ঘটনাটি আইন-শৃঙ্খলা বাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তাদের জানানো হয়েছে।

শাহেদ চৌধুরী জানান, সন্ধ্যার দিকে তিনি ঢাকা রিপোর্টার্স ইউনিটি থেকে মাইক্রোবাসযোগে গুলশানে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার ইফতার পার্টিতে যাচ্ছিলেন। গাড়িটি বিজয় সরণি মোড়ে পৌঁছলে সিগন্যালে আটকা পড়ে। সিগন্যাল ছাড়ার সঙ্গে সঙ্গেই সাদা রঙের একটি প্রাইভেট কার শাহেদ চৌধুরীকে বহনকারী গাড়ির গতিরোধ করে। এরপর গাড়ি থেকে দুই যুবক নেমে মাইক্রোবাস থেকে তাকে টেনে-হেঁচড়ে নামিয়ে নিজেদের প্রাইভেট কারে তোলার চেষ্টা করে। তিনি বাধা দিলে অপহরণকারীদের সঙ্গে তার ধস্তাধস্তি হয়। এতে হাতে আঘাত পেয়েছেন তিনি। শাহেদ চৌধুরী বলেন, ধস্তাধস্তির বিষয়টি টের পেয়ে এবং তার চিৎকারে আশেপাশের লোকজন জড়ো হলে অপহরণকারীরা চলে যায়। যাওয়ার সময় তারা প্রাণনাশের হুমকি দিয়ে বলেছে, ‘এবার বেঁচে গেলি, দেখি তুই ঢাকায় কিভাবে বেঁচে থাকস।’ কারা তাকে অপহরণ করতে পারে এ বিষয়ে কোন ধারণা করতে পারছেন না তিনি।

সমকাল কর্তৃপক্ষ ও ঢাকা রিপোর্টাস ইউনিটির পক্ষ থেকে পুলিশের উচ্চ পর্যায়ে বিষয়টি জানানো হয়েছে। এ ঘটনায় মামলা দায়েরের প্রক্রিয়া চলছে।