৭১ টিভি কোনো ভদ্রলোকের টেলিভিশন নয়, টকশো থেকে বেরিয়ে দিলারা জামান (ভিডিও)

dilara_jaman_talkshow_ekattor

দৈনিকবার্তা-ঢাকা, আগস্ট ২৪: সঞ্চালকের পক্ষপাতদুষ্ট আচরণ, অপর পক্ষকে কথা বলার সুযোগ না দিয়ে একপেশে অনুষ্ঠান পরিচালনা,অপর অতিথি শ্যমল দত্তের অপ্রাসঙ্গিক কথাবার্তার দায়ে লাইভ টকশো থেকে উঠে চলে গেলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাষ্ট্রবিজ্ঞানীর অধ্যাপক ড. দিলারা চৌধুরী। একই টকশোতে নারায়নগঞ্জের এয়র আইভী এবং আওয়ামী লীগের বিতর্কিত নেতা শামীম ওসমানের মধ্যে উত্তপ্ত বাক্য নিনিময়ের রেশ কাটতে না কাটতেই এবার ড. দিলারা চৌধুরীর এই ঘটনা আবারও নতুন করে আলোচনার জন্ম দিল ৭১ টিভি’র এই টকশো।

কাল ৭১ টিভির রাত ৮টার টকশোতে অংশ নিয়েছিলেন রাষ্ট্রবিজ্ঞানী ড. দিলারা চৌধুরী। টকশোর এক পর্যায়ে অপর আলোচকদের আক্রমনাত্মক বক্তব্য এবং কথা বলার সুযোগ না পেরে সঞ্চালকের ভূমিকায় ক্ষুব্ধ হয়ে তিনি টকশো থেকে চলে যান। ২১’শে আগষ্টের গ্রনেড হামলার বিষয়ে আলোচনার এক পর্যায়ে দিলারা জামান, শ্যামল দত্তকে উদ্দেশ্য করে বলেন, আপনি এমন এক সময়ে এ কথা তুললেন যারা এখনো ক্ষমতায় আছেন এবং তারা মোশতাকের ক্যাবিনেটের সদস্য ছিলেন। তাদের কথা বলেন, যে তারা মুক্তিযুদ্ধের বিরুদ্ধে, পারবেন তাদের নাম বলতে?

[youtube_video id=”eTHLFyIN8-4″]

এমন প্রশ্নের জবাবে শ্যামল বলেন, অবশ্যই আছে। দিলারা ফের তাকে তাদের নাম বলতে বললে শ্যামল দত্ত হেসে বলেন, আমিতো ইয়াহিয়া ক্যাবিনেটে যারা ছিলেন তাদেরো নাম বলব আপা.. এমন অবস্থায় শ্যামল দত্ত ক্রমাগত ব্যাক্তিগত আক্রমন চালিয়ে যেতে থাকলে এক পর্যায়ে ড. দিলারা চৌধুরী বলেন, ৭১ টিভি কোনো ভদ্রলোকের টেলিভিশন নয়, এখানে কোনো ভদ্রলোক আসতে পারে না। এসময় ড. দিলারা চৌধুরী বলেন, কোনো শিক্ষিত-রুচীশিল ব্যক্তির পক্ষে এই টেলিভিশনের কোনো অনুষ্ঠানে কথা চালিয়ে যাওয়া সম্ভব না। তিনি সঞ্চালকের পক্ষপাতদুষ্ট আচরণ, অপর পক্ষকে কথা বলার সুযোগ না দিয়ে একপেশে অনুষ্ঠান পরিচালনার অভিযোগ এনে লাইভ টকশো থেকে বের হয়ে আসেন।