টি-শার্টের গন্ধ শুঁকেই যৌনসঙ্গী বাছাই!

feromon_26105দৈনিকবার্তা,২৫ আগস্ট: পরপর তিনদিন একই টি-শার্ট পরে ঘুমান। তারপর সেটা প্লাস্টিকের ব্যাগে ভরে পার্টিতে নিয়ে যান। সেখানে যদি কেউ টি-শার্টের গন্ধ শুঁকে পছন্দ করে তাহলেই আপনি পাবেন ‘আইডিয়াল’ সেক্স পার্টনার। চমকে যাবেন না, যুক্তরাষ্ট্রে গত চার বছর এই ধরনের পার্টির রমরমা চলছে। এখন তা ছড়িয়ে পড়েছে বিশ্বের অন্যান্য প্রান্তেও।

এ ধরনের পার্টিকে বলা হয় ‘ফেরোমোন পার্টি’। মার্কিন মুল্লুকে ২০১০ সালে প্রথম ফেরোমোন পার্টির আয়োজন করা হয়। কোনো নামীদামী হোটেল নয়, সাধারণ বারগুলোতেও এ ধরনের পার্টির আয়োজন করা হয়। সেখানে নারী-পুরুষরা নিজেদের টি-শার্ট পলিথিন ব্যাগে ভরে পার্টিতে নিয়ে আসেন। নিয়ম অনুযায়ী টি-শার্টটি অবশ্যই পরপর তিন রাতে ঘুমানোর কাজে ব্যবহৃত হওয়া হতে হবে। এরপর টি-শার্টগুলোর ব্যাগে নম্বর লিখে সেগুলো টেবিলে রাখা হয়। মেয়েদের টি-শার্টে গোলাপি আর ছেলেদের টি-শার্টে নীল রং দিয়ে নম্বর লেখা হয়।

যারা পার্টিতে অংশ নেন তারা একটার পর একটা টি-শার্টের গন্ধ শুঁকে দেখেন। একজন অংশগ্রহণকারী যে ব্যাগ পছন্দ করেন সেই ব্যাগের নম্বরটি বড় স্ক্রিনে দেখানো হয়। এভাবে পছন্দের মানুষকে খুঁজে নেন অংশগ্রহণকারীরা। গন্ধের মাধ্যমে টি-শার্টের মালিকের স্টাইল ও তার বৈশিষ্ট্য সম্পর্কে ধারণা পাওয়া যায় বলে মনে করেন এই ফেরোমোন পার্টিতে অংশগ্রহণকারীরা। একেকটি পার্টিতে ১৪০ জনেরও বেশি নারী-পুরুষ অংশ নেন। পার্টিতে অংশ নিতে আগে থেকে অনলাইনে টিকিট কাটতে হয়। খরচ ১৫ ইউরোর মতো।