রাজধানীতে দেড় কোটি টাকার নকল মোবাইল সেট উদ্ধার

0
64

mobile-phone_82143_0দৈনিকবার্তা-নিউজ , ২৯আগস্ট: দুপুরে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতরের নেতৃত্বে গুলশান ও বনানীর দুটি দোকানে অভিযান চালিয়ে ৪০৯টি নকল মোবাইল সেট উদ্ধার করা হয়
রাজধানীর গুলশান ও বনানী এলাকার দুটি দোকান থেকে দেড় কোটি টাকা মূল্যের নকল মোবাইল ফোনসেট উদ্ধার করা হয়েছে।রাজধানীতে দেড় কোটি টাকার নকল মোবাইল সেট উদ্ধার

আজ বৃহস্পতিবার দুপুর ২টার দিকে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতরের নেতৃত্বে পরিচালিত অভিযানে এসব মোবাইল সেট উদ্ধার করা হয়।
শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতরের মহাপরিচালক মঈনুল খান জানান, গুলশান ও বনানী এলাকার দুটি দোকানে অভিযান চালিয়ে ৪০৯টি নকল মোবাইল ফোনসেট উদ্ধার করা হয়েছে, যার দাম দেড় কোটি টাকা।

তিনি জানান, উদ্ধারকৃত মোবাইল ফোনগুলোর মধ্যে স্যামসাং, নকিয়া, ব্ল্যাকবেরি, সনি ও মটরোলা ব্রান্ডের মোবাইল ফোন রয়েছে। তবে এসব ফোনের আইএমই নম্বর নেই। নিরাপত্তার দিক থেকে এসব মোবাইল ফোন ব্যবহার ঝুঁকিপূর্ণ।
শুল্ক ফাঁকি দিয়ে চোরাইপথে এসব মোবাইল ফোন আনা হয়েছে‑ উল্লেখ করে মঈনুল খান জানান, এসব মোবাইল ফোন আমদানিতে বিটিআরসিরও অনুমোদন নেই। নকল এসব মোবাইল ফোন কিনে গ্রাহকরা প্রতারিত হচ্ছেন।