বিএনপির হাজার নেতার পদত্যাগ

-বিএনপি1-e1407313371888

দৈনিকবার্তা-রাজশাহী ৩০, আগস্ট: মহানগর বিএনপির এক হাজারের বেশি নেতাকর্মী দল থেকে পদত্যাগ করেছেন।

শনিবার বেলা ১১টার দিকে নগরীর ৩নং ওয়ার্ড বিএনপি ও সহযোগী সংগঠনের উদ্যোগে বহরমপুর ও দাসপুকুর সিটি বাইপাস সড়কে জরুরি সমাবেশে বিএনপির নেতাকর্মীরা এ গণপদত্যাগ করেন।

বিএনপির যুগ্ম মহাসচিব, মহানগর বিএনপির সভাপতি ও সাবেক মেয়র মিজানুর রহমান মিনুর দিকে অভিযোগের আঙ্গুল তুলে ৩নং ওয়ার্ড বিএনপির সভাপতি তাজউদ্দিন আহমেদ সেন্টু জানান, দল একক ব্যক্তির সিদ্ধান্তে চলছে। এতে দলের ভারমূর্তি চরমভাবে ক্ষুন্ন হচ্ছে। এক ব্যক্তির একক সিদ্ধান্তের কারণে দলের তৃণমূলের নেতাকর্মীরা হতাশ। সে কারণে এ পদত্যাগের সিদ্ধান্ত নেয়া হয়েছে।

শনিবার সমাবেশ থেকে রাজশাহী মহানগরীর ৩নং ওয়ার্ড বিএনপি, স্বেচ্ছাসেবক দল, মহিলা দল, যুবদল ও জাসাস থেকে ১৫১ দল পদধারী নেতাকর্মী পদত্যাগ করেন।

এদের মধ্যে অন্যতম হলেন-৩নং ওয়ার্ড বিএনপির সভাপতি তাজউদ্দিন আহমেদ সেন্টু, সাধারণ সম্পাদক হাবিবুর রহমান পিন্টু, স্বেচ্ছাসেবক দলের সভাপতি পলাশ ও সাধারণ সম্পাদক সেলিম ও রবিউল আওয়াল নয়ন, যুবদলের সভাপতি নাজির হাসান, মহিলা দলের সাধারণ সম্পাদক মিলুয়ারা মিনু, সাংগঠনিক সম্পাদক নাজমা বেগম। এছাড়াও ওই পাঁচটি কমিটির প্রতিটি ৫১ সদস্যবিশিষ্ট। হাতেগোনা কয়েকজন ছাড়া কমিটির সবাই পদত্যাগ করেন।

৩নং ওয়ার্ড বিএনপির সভাপতি তাজউদ্দিন আহমেদ সেন্টু জানান, ৩নং ওয়ার্ড বিএনপি ও তার ৪ অঙ্গ সংগঠনের ১৫১ জন নেতাকর্মী সমাবেশে গণপদত্যাগপত্রে স্বাক্ষর করেন। এছাড়াও ৩নং ওয়ার্ড থেকে দলের এক হাজারের বেশি নেতাকর্মী মৌখিকভাবে পদত্যাগ করেছেন।