দেশ এখন কঠিন সময় পার করছে : মির্জা ফখরুল ইসলাম

mirza fakrul

দৈনিকবার্তা-ঢাকা:  স্বাধীনতার ঘোষক দলের প্রতিষ্ঠাতা শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের কবরে পুস্পমাল্য অর্পণ ও শ্রদ্ধা নিবেদন করে বিএনপি আজ জনগনের ভোটাধিকার রক্ষার শপথ নিয়েছে। আমরা সর্বাত্মক আন্দোলনের মাধ্যমে সব দলের অংশ গ্রহনে দ্রুত নির্বাচনে দাবিতে আন্দোনে আছি।

সোমবার সকালে দলটির ৩৬তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে দলের প্রতিষ্ঠাতা ও প্রয়াত রাষ্ট্রপ্রতি জিয়াউর রহমানের মাজারে শ্রদ্ধা নিবেদন ও সূরা ফাতিহা পাঠ করেন বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। শ্রদ্ধা নিবেদন শেষে ফখরুল উপস্থিত সাংবাদিকদের উদ্দেশে এ কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, দেশের মানুষের মৌলিক ও ভোটাধিকার রক্ষার জন্য বিএনপি সর্বাত্মক আন্দোলন করবে। আর এ‍র লক্ষ্য এবং উদ্দেশ্য হবে দ্রুততম সময়ের মধ্যে নিদর্লীয় তত্ত্বাবধায়ক সরকারেরর অধীনে  নিরপেক্ষ ও বিশ্বাসযোগ্য নির্ব‍াচন অনুষ্ঠান করা। তিনি বলেন, এ নির্বাচনে জনগণ তাদের পছন্দ অনুযায়ী সরকার গঠন করবে এবং বাংলাদেশের ক্ষমতায় জগদ্দল পাথরের মতো দখলদারদের বিতারিত করবে।

এক প্রশ্নের জবাবে বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল বলেন, বিএনপি নয় বাংলাদেশ এখন কঠিন সময় পার করছে। স্বাধীনতার পর এত কঠিন সময় আর কখনও পার করেনি দেশ। জনগনের স্বতস্ফূর্ত আন্দোলনের মাধ্যমে দ্রুত নির্বাচনের দাবি আদায়ে সরকারকে বাধ্য করে আমরা এই সংকট থেকে উত্তরণ ঘটাবো। আমরা  সর্বাত্মক আন্দোলনে যাবো।’’

বিএনপি সংকটে আছে কিনা জানতে চাইলে তিনি বলেন, ‘‘ বিএনপি অন্য যেকোনো সময়ের চেয়ে বেশি শক্তিশালী। আমরা কোনো সংকটে নেই।’’