শিরশ্ছেদ করে যুক্তরাষ্ট্রকে ভয় দেখানো যাবে না: ওবামা

0
56

Barack Obama

দৈনিকবার্তা-ঢাকা : শিরশ্ছেদ করে যুক্তরাষ্ট্রকে ভয় দেখানো যাবে না বলে মন্তব্য করেছেন মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা। বুধবার এস্তোনিয়া সফরকালে এক সংবাদ সম্মেলনে তিনি এ মন্তব্য করেন। গতমাসে ইসলামিক স্টেটের(আইএস) জঙ্গিরা জেমস ফলি নামের এক মার্কিন সাংবাদিকের শিরশ্ছেদের ভিডিও প্রকাশের পর গত মঙ্গলবার স্টিভেন সতলফের শিরশ্ছেদের ভিডিও প্রকাশ করে।

এরই প্রেক্ষিতে ওবামা বলেন, ‘মার্কিন নাগরিকদের শিরশ্ছেদ করে যুক্তরাষ্ট্রকে ভয় দেখানো যাবে না। মধ্যপ্রাচ্যে আইএস এর শক্তি নিঃশেষ না হওয়া পর্যন্ত যুক্তরাষ্ট্র লড়ে যাবে। যু্ক্তরাষ্ট্রকে ভয় দেখাতে আইএস এর এ ধরনের কাজ ভুল এবং তা বিশ্বব্যাপী সমমনা মানুষকে আরও সংগঠিত করবে। ওবামা আরও বলেন, ‘খুনিরা যতই ভাবুক, এই নিষ্পাপ আমেরিকানকে হত্যা করে উদ্দেশ্য সফল করা যাবে, তারা আসলে ব্যর্থ হবে। আমরা ভয় পাব না। তাদের লোমহর্ষক কাজ দেশ হিসেবে যুক্তরাষ্ট্রকে আরও ঐক্যবদ্ধ করবে।’

জঙ্গিদের হুঁশিয়ার করে দিয়ে ওবামা বলেন, ‘আমেরিকানদের ক্ষতি করার মতো ভুল যারা করছে তারা অচিরেই বুঝতে পারবে আমাদের হাত অনেক লম্বা। এর বিচার অবশ্যই হবে।’ এদিকে স্টিভেন সতলফের শিরশ্ছেদ করার ভিডিওটি’র সত্যতা নিশ্চিত করেছে যুক্তরাষ্ট্রের জাতীয় নিরাপত্তা কাউন্সিল বা এনএসসি। কাউন্সিলের মুখপাত্র কেটলিন হাইডেন ভিডিওটি প্রকাশের একদিন পর বুধবার সাংবাদিকদের কাছে এর সত্যতা নিশ্চিত করেন।