২৪ ঘণ্টা খোলা থাকবে সিএনজি স্টেশন

CNG

দৈনিকবার্তা-ঢাকা,০৪ সেপ্টেম্বর: পবিত্র ঈদুল আযহাকে সামনে রেখে দেশের সব সিএনজি স্টেশন ১ থেকে ১১ অক্টোবর পর্যন্ত ২৪ ঘণ্টা খোলা রাখার সিদ্ধান্ত নিয়েছে সরকার। এছাড়া ঈদে বাড়ি ফেরা মানুষের যাতায়াত নির্বিঘ্ন করতে ঈদের আগে তিনদিন ও পরে তিনদিন মহাসড়কে পণ্যবাহী ট্রাক চলাচলে নিয়ন্ত্রণ আনা হবে। তবে পোশাক ও নিত্যপণ্যবাহী যানবাহন এর আওতামুক্ত থাকবে।

বৃহস্পতিবার রাজধানীর রমনা রেস্তোরাঁয় এক আন্তঃমন্ত্রণালয় সভার পর সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এ কথা জানান। যোগাযোগ, রেল ও নৌপথ মন্ত্রণালয়ের মন্ত্রীসহ পরিবহন মালিকরা এ বৈঠকে অংশ নেন।romna-4

ঈদ প্রস্তুতি বিষয়ক এ সভায় ৭৬টি সিদ্ধান্ত নেয়া হয়েছে। ২৪ ঘণ্টা সিএনজি স্টেশন খোলা রাখা, মহাসড়কে যানজট প্রতিরোধে ট্রাক-কাভার্ড ভ্যান চলাচল বন্ধ রাখা, মহাসড়কের ওপর বা পাশে হাট না বসানো, দুর্ঘটনাপ্রবণ স্থানগুলোতে রেকারের ব্যবস্থা করা, ভিজিলেন্স টিম ও মোবাইল কোর্টের ব্যবস্থা করা, রাতে নৌপথে বালুবাহী ট্রলার চলাচল বন্ধসহ বেশকিছু সিদ্ধান্ত রয়েছে।

এছাড়া রাজধানীর নয়াবাজার ও গোলাপবাগ এবং ফরিদপুরের ভাঙ্গায় মালিগ্রাম গরুর হাট ইজারা না দেয়ার জন্য স্থানীয় সরকার মন্ত্রণালয়ে অনুরোধ করা হয়। পাশাপাশি গরু বহনকারী পরিবহনে চাঁদাবাজি বন্ধে ব্যবস্থা নিতে স্বরাষ্ট্র মন্ত্রণালয়, জেলা প্রশাসক ও হাইওয়ে পুলিশকে নির্দেশ দেয়া হয়েছে আন্তঃমন্ত্রনালয় সভা থেকে।

ঈদ উপলক্ষে রাজধানীসহ দেশের সব সিএনজি স্টেশন ১ থেকে ১১ আগস্ট ২৪ ঘণ্টা খোলা রাখার সিদ্ধান্তটি বাস্তবায়নে জ্বালানি ও খনিজসম্পদ বিভাগকে চিঠি দেবে সড়ক বিভাগ।

এদিকে চাঁদ দেখার ভিত্তিতে আগামী ৪ অক্টোবর হিন্দু সম্প্রদায়ের বিজয়া দশমী এবং ৫ থেকে ৭ অক্টোবর ঈদের সরকারি ছুটি থাকার কথা রয়েছে।