বৃহস্পতিবার দেশব্যাপী হরতাল

bzpx5vge

দৈনিকবার্তা-ঢাকা, ১৪ জানুয়ারি: বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার উপদেষ্টা ও সাবেক পররাষ্ট্র প্রতিমন্ত্রী রিয়াজ রহমানকে গুলি করে গুরুতর আহত করার প্রতিবাদে বৃহস্পতিবার হরতাল ডেকেছে ২০ দলীয় জোট।

মঙ্গলবার রাত সোয়া ১১টার দিকে পাঠানো এক বিবৃতিতে বিএনপির যুগ্ম-মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী এ তথ্য জানিয়েছেন। বিবৃতিতে জানানো হয়, বৃহস্পতিবার সকাল ৬টা থেকে শুক্রবার ভোর ৬টা পর্যন্ত দেশব্যাপী ২৪ ঘণ্টার সর্বাত্মক হরতাল পালিত হবে।

উল্লেখ্য, মঙ্গলবার রাত সাড়ে ৮টার দিকে গুলশানের ওয়েস্টিন হোটেলের সামনে রিয়াজের গাড়িতে গুলি চালায় দুর্বৃত্তরা। তার শরীরে কয়েকটি গুলি লেগেছে। রিয়াজের গাড়িটিও পুড়িয়ে দেয়া হয়েছে।

অবরোধের ৮ম দিনে গুলশানে রাজনৈতিক কার্যালয়ে অবরুদ্ধ বেগম খালেদা জিয়ার সঙ্গে দেখা করে বেরিয়ে যাওয়ার পরপরই তিনি হামলার শিকার হন। গুলিবিদ্ধ রিয়াজ রহমানকে গুলশানের ইউনাইটেড হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এর আগে গত শনিবার বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা সাবিহউদ্দিন আহমেদের গাড়িতেও আগুন দেয়া হয়। তিনি গুলশানে খালেদার কার্যালয়ের রাস্তায় পুলিশের ব্যারিকেডের সামনে গাড়ি রেখে খালেদার সঙ্গে দেখা করতে গিয়েছিলেন। পুলিশের অবস্থানের মধ্যেই গাড়িটি পুড়িয়ে দেয়া হয়।