রংপুরে বাসে পেট্রোলবোমায় শিশুসহ নিহত ৫

0101রংপুরের মিঠাপুকুর উপজেলা সদরে রংপুর ঢাকা মহাসড়কের বাতাসন এলাকায় ভোড়ে ঢাকাগামী একটি যাত্রীবাহি বাসে আগুন দিয়েছে দূবৃর্ত্তরা। এতে এক শিশু সহ ৫ জন ঘটনা স্থলেই নিহত হয়েছে। অগ্নিদগ্ধ হয়ে ২০জনকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। এদের মধ্যে ২ জনের অবস্থা আশংকাজনক বলে কর্তব্যরত ডাক্তাররা জানান।
পুলিশ জানায় মঙ্গলবার রাত দেড়টার দিকে কুড়িগ্রাম জেলার উলিপুর থেকে খলিল পরিবহন নামে একটি যাত্রী বাহি বাস উলিপুর থেকে ঢাকার উদ্দেশ্যে যাবার সময় রংপুরের মিঠাপুকুর উপজেলা সদরের বাতাসন  এলাকায় পৌছলে বাসটিকে লক্ষ্য করে পেট্রোল বোমা নিক্ষেপ করে দুবৃত্তরা। এতে বাসটিতে আগুন ধরে যায়। ফলে বাসে থাকা এক শিশু সহ ৫ যাত্রী অগ্নিদগ্ধ হয়ে ঘটনা স্থলেই মারা যায়। আহত হয় ২০ জন যাত্রী । এদের মধ্যে ১২ জনকে অগ্নিদগ্ধ অবস্থায় রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। এদের মধ্যে তছিরন নেছা নামে এক জনের অবস্থা আশংকা জনক।
এদিকে যাত্রীরা জানায় খলিল পরিবহন নামে বাসে করে তারা উলিপুর থেকে ঢাকায় যাচ্ছিলেন রংপুরের মিঠাপুকুর উপজেলা সদরের কাছে রংপুর ঢাকা মহাসড়কে আকস্মিক ভাবে বাসে দাউদাউ করে জ্বলে উঠে। তারা প্রান ভয়ে বাস থেকে বের হবার চেষ্টা করে। এ সময় অনেকেই বাসের জানালার গ্লাস ভেঙ্গে বের হবার চেষ্টা করে। কিন্তু অনেক যাত্রী বের হতে না পারায় অগ্নিদগ্ধ হয়ে বাসের ভেতরে মারা গেছে।