untitled-2_112989_0

দৈনিকবার্তা-ঢাকা, ১৯ জানুয়ারি: বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের অবরোধ চলাকালে ফেনীতে বোমা বিস্ফোরণে গুরুতর আহত নির্বাহী ম্যাজিস্ট্রেট (এনডিসি) আবদুল কাদের মিয়া ও ফেনী সরকারি পাইলট হাই স্কুলের এসএসসি পরীক্ষার্থী শাহরিয়ার হৃদয়ের চিকিৎসার দায়িত্ব নিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।হৃদয়-কাদেরের চিকিৎসার দায়িত্ব নিলেন প্রধানমন্ত্রী
আহত নির্বাহী ম্যাজিস্ট্রেট আবদুল কাদের মিয়া, ও এসএসসি পরীক্ষার্থী শাহরিয়ার হৃদয়- ফাইল ছবি

আবদুল কাদের ও হৃদয়কে উন্নত চিকিৎসা সেবা দিতে প্রয়োজনে বিদেশে পাঠানোসহ সকল প্রকার পদক্ষেপ নিতে নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী। প্রধানমন্ত্রীর উপ-প্রেসসচিব আশরাফুল আলম খোকন এ তথ্য নিশ্চিত করেছেন। খোকন জানান, ম্যাজিস্ট্রেট আবদুল কাদের ও শাহরিয়ার হৃদয়ের চিকিৎসায় সব ধরনের ব্যবস্থা নিতে প্রধানমন্ত্রী কার্যালয়ের পরিচালক ডা. জুলফিকার লেলিনকে নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী।

আহত শাহরিয়ার হৃদয়কে জাতীয় চক্ষু বিজ্ঞান ইনস্টিটিউটে ভর্তি করা হয়েছে বলেও জানান প্রধানমন্ত্রীর উপ-প্রেসসচিব। সেখানে আগে থেকেই ভর্তি ছিলেন ম্যাজিস্ট্রেট আবদুল কাদের মিয়া। এর আগে গত রোববার হৃদয়ের সঙ্গে ককটেল বিস্ফোরণে আহত মিনহাজুল ইসলাম অনিকের চিকিৎসার দায়িত্বও নেন প্রধানমন্ত্রী।

গত ৯ জানুয়ারি রাতে ফেনী শহরে বিজিবির টহল দলের সঙ্গে থাকাকালে শহরের এসএসকে সড়কের জহিরিয়া মসজিদের কাছে পুলিশের গাড়ি লক্ষ্য করে ছোড়া বোমায় আহত হন নির্বাহী ম্যাজিস্ট্রেট আবদুল কাদের মিয়া।

আর ৫ জানুয়ারি বিকেলে ফেনী শহরের খেজুর চত্বরে দুর্বৃত্তদের ছোড়া বোমার আঘাতে আহত হন ফেনী সরকারি পাইলট হাই স্কুলের এসএসসি পরীক্ষার্থী মিনহাজুল ইসলাম অনিক (১৫) ও শাহরিয়ার হৃদয় (১৬)। প্রাইভেট পড়া শেষে বাসায় ফেরার পথে আহত হন তারা। এতে অনিক ও হৃদয়ের চোখ মারাত্মকভাবে ক্ষতিগ্রস্থ হয়। অনিকের উন্নত চিকিৎসার জন্য আগেই তাকে বিদেশে পাঠানোর নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী। প্রধানমন্ত্রীর কার্যালয়ের পরিচালক ডা. জুলফিকার লেনিন আহতদের চিকিৎসার বিষয়টি তদারকি করছে