Practice-session-of-Bangladesh-Team-at-Sylhet-BFF-Football-Academy-1a-1

দৈনিকবার্তা- ঢাকা, ২৯ জানুয়ারি: বঙ্গবন্ধু গোল্ডকাপ টুর্নামেন্ট আয়োজনই নয় শুধু একই সঙ্গে নিজেদের খেলা দিয়েও চমকে দিতে চায় বাংলাদেশ। ফুটবল ফেডারেশনের (বাফুফের) এ নিয়ে চেষ্টার অন্ত নেই। ফুটবলারদের অনুপ্রানিত করতে অনুপ্রেরণামূলক নানান কথার পাশাপাশি মোটা অংকের অর্থ পুরস্কারও ঘোষণা করলেন বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিন।

উদ্বোধনী ম্যাচেই যদি মালয়েশিয়াকে হারাতে পারে, তাহলে মামুনুলদের জন্য পুরস্কার হিসেবে থাকছে নগদ ৩০ লাখ টাকা। তবে আজ সিলেটে ফুটবলারদের অনুশীলনে হাজির হয়ে দেশের জন্যই খেলতে ফুটবলারদের অনুপ্রানিত করেন বাফুফে সভাপতি।

৬ জাতির এই টুর্নামেন্টে বাংলাদেশের লক্ষ্য চ্যাম্পিয়নশিপ নয়। বড়জোর সেমিফাইনাল। দীর্ঘ ১৫ বছর পর যার ঐকান্তিক প্রচেষ্টায় ফিরে এলো বঙ্গবন্ধু কাপ সেই কাজী সালাউদ্দিনের ইচ্ছে মামুনুলরা অন্তত সেমিফাইনাল খেলুক।

যদিও বিকেএসপিতে প্রস্তুতি ম্যাচে আবাহনীর কাছে হারের পর ক্ষুব্ধ হয়ে বাফুফে সভাপতি দলের সবাইকে ঢাকায় ডেকে এনে শুধু নিজের রাগ প্রকাশ করেছেন। একই সঙ্গে অনুপ্রেরণাও জুগিয়েছিলেন। মুখের সে অনুপ্রেরণার পর এবার ফুটবল দলের জন্য দিলেন লোভনীয় ঘোষনাও।

সিলেটে ফুটবলারদের অনুশীলনে গিয়ে বাফুফে সভাপতি তাদের আরও স্মরণ করিয়ে দেন, ভাল খেলতে না পারলে সব আয়োজনই ব্যর্থ হবে। দেশের মানুষ তাকিয়ে আছেন ফুটবলারদের দিকে।

মামুনুল-এমিলিরা বাফুফে সভাপতিকে প্রতিশ্রুতি দিয়েছেন সেমিফাইনালে উঠেই দাঁড়াবেন তার সামনে। সেমিফাইনালে উঠতে হলে মালয়েশিয়ার বিপক্ষে ম্যাচটি বেশ গুরুত্বপূর্ণ। এ কারণেই এই ম্যাচটিতে জয় চান কাজী সালাউদ্দিন।