বোমা হামলা

দৈনিকবার্তা-যশোর,২৯জানুয়ারি : বিএনপির স্থায়ী কমিটির সদস্য সাবেক মন্ত্রী তরিকুল ইসলাম এবং যশোর বিএনপির শীর্ষস্থানীয় তিন নেতার বাড়ি ও ব্যবসা প্রতিষ্ঠানে একযোগে বোমা হামলা হয়েছে। বুধবার রাতে শহর ও শরতলীর বিভিন্ন স্থানে অবস্থিত এসব নেতাদের বাড়িতে প্রায় একই সময় বোমা হামলার ঘটনা ঘটে। তবে, এতে হতাহতের কোন ঘটনা ঘটেনি। বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য তরিকুল ইসলামের শহরের ঘোপের বাড়ির সীমানা প্রাচীরের ভেতর পরপর দুটি বোমার বিস্ফোরণ ঘটে রাত ১২টার দিকে।

তরিকুল ইসলামের স্ত্রী ও দলের জেলা কমিটির সদস্য অধ্যাপক নার্গিস বেগম জানান, ঘটনার সময় তিনিসহ কেয়ারটেকার বাড়িতে ছিলেন। এসময় বিকট শব্দে বোমা দুটি বিস্ফোরিত হয়। এরপর রাত পৌনে দুইটার দিকে দুটি বোমর বিস্ফোরণ ঘটে জেলা বিএনপির সাধারণ সম্পাদক এ্যাডভোকেট সৈয়দ সাবেরুল হক সাবুর উপশহর ডি ব্লকের বাড়িতে। মোবাইলে সাবু জানান, বোমা দুটির একটি তার ঘরের দরজার পাশে অপরটি জানালায় বিকট শব্দে বিস্ফোরিত হয়। এতে জানালার কাচ ভেঙে যায় এবং পর্দার কিছু অংশ পুড়ে যায়।

এর পরপরই উপশহর এলাকায় অবস্থিত জেলা বিএনপির যুগ্ম সম্পাদক ও যশোর চেম্বারের সাবেক সভাপতি মিজানুর রহমান খানের ব্যবসায়ী প্রতিষ্ঠান ‘গাঙচিল’-এ পেট্রোল বোমা হামলা করা হয়। এতে প্রতিষ্ঠানটিতে আগুন ধরে যায়। পরে আশপাশের লোকেরা ছুটে এসে বড় ধরনের ক্ষতি হওয়ার আগেই আগুন নিয়ন্ত্রণ করেন। একই সময় উপশহর ডি ব্লকের জাহাঙ্গীরের বাড়ি ও মানসী সিনেমা হলের সামনে আরো দুটি শক্তিশালী বোমার বিস্ফোরণ ঘটায় দূর্বৃত্তরা।