খালেদা জিয়া পুত্র হারিয়েছেন, তাকে সমবেদনা ও শোক জানাতে এসেছি
দৈনিকবার্তা- ঢাকা, ৩০ জানুয়ারি: পুত্র শোকাচ্ছন্ন খালেদা জিয়ার সঙ্গে দেথা করেছেন ড. কামাল হোসেন। রাত ৭টার দিকে গুলশানের কার্যালয়ে দোতলায় তার নেতৃত্বে গণফোরাম, নাগরিক ঐক্যসহ নেতৃবৃন্দ বিএনপি চেয়ারপারসনের সঙ্গে দেখা করেন। সন্ধ্যা ৭টা থেকে ২২ মিনিট পর্যন্ত খালেদা জিয়ার সঙ্গে তাদের মধ্যে কথা হয়।

এরশাদ বিরোধী আন্দোলনের সময়ে বেগম জিয়ার সঙ্গে একাধিকবার সাক্ষাৎ হয়েছে ড. কামালের। ১৯৯১ পর সালের পর বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সঙ্গে এটি ড. কামালের প্রথম সাক্ষাৎ। সাক্ষাৎ শেষে কার্যালয়ের বাইরে অপেক্ষামান সাংবাদিকদের কাছে গণফোরামের সভাপতি ড. কামাল হোসেন বলেন, ‘‘ বিএনপি চেয়ারপারসনকে আমরা শোক জানাতে এসেছি। তিনি পুত্র হারিয়েছেন, তাকে সমবেদনা জানাতেই আমরা এখানে আসা।’’

‘‘ শোক জানানো ছাড়া কোনো রাজনৈতিক আলাপ আমাদের মধ্যে হয়নি।’’

এক প্রশ্রের জবাবে গণফোরামের সভাপতি বলেন, ‘‘ দেশের একটি সুস্থ গণতান্ত্রিক পরিবেশ ফিরে আসুক, সেই চেষ্টা আমরা সকলে মিলে করে যাচ্ছি। আমার দল গণফোরাম, মান্নার নাগরিক ঐক্যসহ অনেকে এই প্রক্রিয়ার সঙ্গে কাজ করছেন।’’

এ ব্যাপারে কোনো আলাপ হয়েছে কিনা জানতে চাইলে তিনি বলেন, ‘‘ এখানে রাজণৈতিক কোনো বিষয়ে আলাপ হয়নি। তিনি ( বেগম জিয়া) শোকাহত, আমরা মূলত তাকে সহমর্মিতা জানাতে এসেছি।’’ সাক্ষাতের সময়ে গণফোরামের সাধারণ সম্পাদক মোস্তফা মহসিন মন্টু, প্রেসিডিয়াম সদস্য অ্যাডভোকেট সুব্রত চৌধুরী, জগলুল হায়দার আফ্রি, যুগ্ম সাধারণ সম্পাদক আওম শফিকুল্লাহ, আওয়ামী লীগের সাবেক সাংসদ ডাকসু‘র সাবেক ভিপি সুলতান মোহাম্মদ মনসুর, নাগরিক ঐক্য আহবায়ক ডাকসুর সাবেক ভিপি মাহমুদুর রহমান মান্নাহ উপস্থিত ছিলেন। এর আগে ড. কামাল হোসেনসহ নেতৃবৃন্দ নিচতলায় খালেদা জিয়ার ছোট ছেলে প্রয়াত আরাফাত রহমান কোকোর শোক বইতে স্বাক্ষর করে তার প্রতি শ্রদ্ধা জানান।

এ সময়ে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা সাবিহ উদ্দিন আহমেদ, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক গিয়াস কাদের চৌধুরী, প্রেস সচিব মারুফ কামাল খান, বিশেষ সহকারি শামসুর রহমান শিমুল বিশ্বাস, নির্বাহী কমিটির সদস্য শ্যামা ওবায়েদ, চেয়ারপারসনের প্রেস উইংয়ের কর্মকর্তা শায়রুল কবির খান, সামসুদ্দিন দিদার প্রমূখ উপস্থিত ছিলেন।