মোসাদ্দেক হোসেন ফালু  (2)

দৈনিকবার্তা-ঢাকা, ১লা ফেব্রুয়ারী: রবিবার রাতে গুলশানের কার্যালয়ের সামনে থেকে বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার উপদেষ্ট মোসাদ্দেক হোসেন ফালুকে ডিবি পুলিশ আটক করে নিয়ে যায় । রোববার সন্ধ্যা ৭ টা ৫০ মিনিটের দিকে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সঙ্গে দেখা করে গুলশান কার্যালয় থেকে বের হওয়ার পর তাকে আটক করে গোয়েন্দা পুলিশ। এর প্রায় ঘণ্টাখানেক আগে ওই কার্যালয়ে প্রবেশ করেন তিনি।

বিএনপির গুলশান কার্যালয় থেকে বের হয়ে মোসাদ্দেক আলী ফালু ব্যক্তিগত গাড়িতে উঠার পরপরই পুলিশের একজন এসআই গাড়িটির চালকের পাশের আসনে গিয়ে বসেন। সেই সঙ্গে উঠে পড়েন গোয়েন্দা পুলিশেরও একজন সদস্য। এসময় পুলিশের কর্মকর্তা ফালুকে বলেন-স্যার; আপনাকে আমাদের সঙ্গে যেতে হবে। এরপর ওই গাড়িটিকে অনুসরণ করে গোয়েন্দা পুলিশের একটি গাড়ি। পরে তাকে রাজধানীর মিন্টু রোডে ডিবি কার্যালয়ে নেয়া হয় বলে জানা যায়।

এ বিষয়ে গোয়েন্দা পুলিশের এক কর্মকর্তা নাম প্রকাশ না করার শর্তে বলেন, ‘জিজ্ঞাসাবাদের জন্য মোসাদ্দেক আলী ফালুকে আটক করেছে গোয়েন্দা পুলিশ। তাকে ডিবি কার্যালয়ে নেয়া হয়েছে।’ এদিকে গতকাল শনিবার সন্ধ্যা থেকেই খালেদা জিয়ার কার্যালয়ের আশপাশে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। সেই সঙ্গে কার্যালয়ের মূল গেটের সঙ্গে পেছনের গেটেও নারী পুলিশকে দায়িত্বে রাখা হয়েছে। কারণ সামনের দিকে পুলিশ থাকায় পেছনের গেট দিয়ে বিএনপি নেতাকর্মীরা খালেদা জিয়ার কার্যালয়ে প্রবেশ করছিল।

পোশাকধারী পুলিশের পাশাপাশি সাদা পোশাকেরও প্রচুর আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যও রয়েছে নজরধারিতে। ওইদিন সন্ধ্যা ৭ টা ২০ মিনিটে গুলশান কার্যালয়ের সামনে থেকে নির্বাহী কমিটির সদস্য খালেদা ইয়াসমিনকে আটক করে পুলিশ। ওইদিন কার্যালয়ে প্রবেশ করতে গেলে দায়িত্বরত নারী পুলিশের একটি দল তাকে আটক করে। এর আগে সন্ধ্যা সাড়ে ৬টার দিকে খালেদা জিয়ার গুলশান কার্যালয়ের সামনে থেকে ছয়জনকে আটক করে পুলিশ। আটকদের মধ্যে এক বা একাধিক ব্যক্তি সুপ্রিমকোর্টের আইনজীবীও ছিলেন।