বঙ্গবন্ধু আন্তর্জাতিক গোল্ডকাপ টুর্নামেন্টের

দৈনিকবার্তা-ঢাকা, ২ ফেব্রুয়ারি: মালয়েশিয়ার বিরুদ্ধে প্রথম ম্যাচে হার। ফলে তা নিয়ে সমালোচনা কম হয়নি। তবে দ্বিতীয় ম্যাচেই স্বরুপে বাংলাদেশ। সোমবার শ্রীলঙ্কাকে ১-০ গোলে হারিয়ে বঙ্গবন্ধু গোল্ড কাপ আন্তর্জাতিক ফুটবল টুর্নামেন্টের সেমিফাইনালে উঠেছে মামুনুল শিবির। আগামী ৬ ফেব্র“য়ারী বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে ফাইনালে উঠার লড়াইয়ে মাঠে নামবে বাংলাদেশ।

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে শুরু থেকেই বেশ আক্রমনাত্মক ছিল বাংলাদেশ। তবে প্রথম গোল পেতে অপেক্ষা করতে হয়েছে অনেকক্ষণ। ৪০ মিনিটে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামের গ্যালারী উচ্ছাসে ভাসান স্ট্রাইকার ভিনসেন্ট। বাম কোন থেকে জাহিদের ক্রস ডি বক্সের সামনে বুক দিয়ে ঠেকান এমিলি। তাতেই ফাঁকায় দাঁড়ানো হেমন্ত ভিনসেন্ট বল পেয়ে যান এবং দারুন এক গতিময় প্লেসিং শটে বল জড়িয়ে দেন শ্রীলংকার জালে। বাংলাদেশ এগিয়ে যায় ১-০ ব্যবধানে।

দ্বিতীয়ার্ধেও বেশ ভালো খেলেছে বাংলাদেশ। এমিলি-জাহিদরা মুহুমুর্হ আক্রমণ করেছে লংকান রক্ষণভাগে। তবে দ্বিতীয় গোলের দেখা পায়নি বাংলাদেশ। উল্টো ৬৬ মিনিটে গোল পরিশোধের দারুণ সুযোগ পেয়েছিল শ্রীলঙ্কাই। বাংলাদেশের গোলরক্ষক সোহেল ডি বক্সে প্রতিপক্ষের এক খেলোয়াড়কে ফাউল করলে পেনাল্টির বাশি বাজান রেফারি। নিশ্চিত গোল হতে পারত। তবে সোহেলই খল নায়ক থেকে নায়ক। স্পট কিক থেকে নেয়া শট বা প্রান্তে লাফিয়ে প্রতিহত করেন তিনি। ফিরতি বলে হেড করেছিলেন পেনাল্টি কিক নেয়াই সেই খেলোয়াড়। তবে এবার বল তালুবন্দি করে বাংলাদেশকে রক্ষা করেন সেই সোহেলই। সিলেটে এ গ্র“পর প্রথম ম্যাচে মালয়েশিয়ার সঙ্গে ১-০ গোলে হেরেছিল ডি ক্রুইফ শিবির।