অনুরণন আবৃত্তি চর্চা

দৈনিকবার্তা-ফেনী, ২ ফেব্রুয়ারি: ফেনীর আবৃত্তি অঙ্গনে প্রতিষ্ঠিত আবৃত্তি সংগঠন ‘অনুরণন আবৃত্তি চর্চা কেন্দ্র-ফেনী’ গত রোববার ২১ বছরে পর্দাপন করেছে।ফেনী রাজাঝির দিঘীর পশ্চিম পাড়ে অনুরণনের মহড়া কক্ষে ২০ বছর পূর্তি ও ২১ বছরে পর্দাপন উপলক্ষে এক সভায় সভাপতিত্ব করেন সংগঠনের প্রতিষ্ঠাতা এবং প্রধান সমন্বয়কারী এড. রাশেদ মাযহার।

সংগঠনের সদস্য সচিব এম এফ রহমান মিলন-এর সঞ্চালনায় অতিথিদের মধ্যে বক্তব্য রাখেন আবৃত্তি সংসদের উপদেষ্টা, ফেনী প্রেস ক্লাবের সহ-সাধারণ সম্পাদক নাজমুল হক শামীম, ফেনী থিয়েটারের যুগ্ম-সমন্বয় সচিব মিরান উদ্দিন আলফা, শ্রুতি আবৃত্তি অঙ্গন-এর কর্ণধার কাকলী দে প্রমুখ। সভায় ২০১৪ সালে সংগঠনের সেরা ৫ কর্মী রাজন, ঝুমু, চৈতী, লিন্ডা ও সিহাবের হাতে উপহার তুলে দেন অতিথিবৃন্দ। পরে সংগঠনের সদস্য ও অতিথিরা কেক কাটে ২০ বছর পূর্তি উদযাপন করেন।

এদিকে সংগঠনের কার্যক্রমকে গতিশীল করতে দুই বছর মেয়াদি (২০১৫-২০১৭) পরিচালনা পর্ষদ গঠন করা হয়েছে। সংগঠনের প্রতিষ্ঠাতা এড. রাশেদ মাযহারকে প্রধান সমন্বয়কারী ও এম এফ রহমান মিলনকে সদস্য সচিব করে ৭ সদস্য বিশিষ্ট কার্যনির্বাহী পরিষদের অন্যান্যরা হলেন- যুগ্ম-সমন্বয়কারী ঝুমু চৌধুরী, যুগ্ম-সমন্বয় সচিব রাজন ওবায়েদ, সদস্য-দপ্তর মেহেদী হাসান, সদস্য-প্রশিক্ষণ লিন্ডা সাহা, সদস্য-সাধারণ জ্যাবিন শারমিন প্লেভা, সায়রা নাজনীন চৈতী, উম্মে তামান্না তানভীন।

প্রসঙ্গত, ১৯৯৪ সালের রোববার ফেব্র“য়ারি ‘অনুরণন আবৃত্তি চর্চা কেন্দ্র-ফেনী প্রতিষ্ঠা হয়। বাংলাদেশ আবৃত্তি সমন্বয় পরিষদের অন্তভূক্ত সংগঠনটি তাদের কর্মকান্ডে ফেনীর পাশাপাশি ঢাকা ও চট্রগ্রামের সাংস্কৃতিক অঙ্গনে ব্যাপক সুনাম অর্জন করেছে।