স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম-1

দৈনিকবার্তা-ঢাকা, ২ ফেব্রুয়ারি: স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, বিদেশিরা হরতাল উপভোগ করে। সোমবার স্বাস্থ্য মন্ত্রণালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন। দুপুর ২টায় স্বাস্থ্য মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে প্রবেশ করেন স্বাস্থ্য মন্ত্রী মো. নাসিম। ইউএনএইডসের দেশীয় প্রতিনিধি লিও ক্যানিও’র দিকে তাকিয়ে মিষ্টি হেসে বললেন, হ্যালো লিও ক্যানিও: হ্যাপি হরতাল আরেক প্রস্থ হেসে নাসিম সায় দিয়ে বললেন, এনজয় হরতাল।

সোমবার মন্ত্রণালয়ের সভাকক্ষে ১২তম ইন্টারন্যাশনাল কংগ্রেস অন এইডস ইন এশিয়া অ্যান্ড দ্যা প্যাসিফিক উপলক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে মন্ত্রী ও ইউএনএইডসের দেশীয় প্রতিনিধির সঙ্গে এভাবেই শুভেচ্ছা বিনিময় হয়।সংবাদ সম্মেলনে এক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, তারা দেখেছে এখানে হরতাল মানে কি! হরতাল ছিলো বলেই সহজে আসতে পেরেছে। আগামী নভেম্বরে ঢাকায় এ সম্মেলন চলাকালে হরতাল কর্মসূচি না দেয়ার জন্য রাজনৈতিক দলগুলোর টওতি আহ্বান জানান মন্ত্রী। এখানে কোনো উপলক্ষ্য ছাড়াই হরতাল দেয়া হয় বলেও মন্তব্য করেন তিনি।

সংবাদ সম্মেলনে স্বাস্থ্যমন্ত্রী বলেন, বাংলাদেশের ইতিহাসে বৃহত্তম বৈজ্ঞানিক সম্মেলন আগামী ২০-২৩ নভেম্বর ঢাকায় অনুষ্ঠিত হবে। এতে প্রায় তিন হাজার বিদেশি প্রতিনিধি ও ২৬টি দেশের স্বাস্থ্যমন্ত্রীর উপস্থিত থাকার কথা রয়েছে। এ সময় বিরোধী দল যেন কোনো হরতাল না দেয় তিনি সেই অনুরোধ করেন।এ কথা বলার পর স্বাস্থ্যমন্ত্রী বলেন, বিদেশিরা হরতাল উপভোগ করে। আজ প্রেস ব্রিফিংয়ের আগে ইউএনএইডসের এ দেশীয় পরিচালক লিউ ক্যানি বলেছেন, হ্যাপি হরতাল। নভেম্বরের হরতাল মানে কী? আপনি কি আশঙ্কা করছেন, তত দিন পর্যন্ত বিরোধী দলের আন্দোলন চলবে? সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, বাংলাদেশে হরতাল দিতে তো কোনো কারণ লাগে না, ইচ্ছে হলেই হরতাল দেওয়া যায়।