খন্দকার মাহবুব হোসেন

দৈনিকবার্তা-ঢাকা, ০২ ফেব্রুয়ারী: বর্তমান সরকারকে পদত্যাগ করতে বললেন সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন। দেশের বর্তমান সমস্যা সমাধান করতে সরকারকে পদত্যাগ করে শান্তিপূর্ণভাবে ক্ষমতা হস্তান্তর করার আহ্বান জানান সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি এডভোকেট খন্দকার মাহবুব হোসেন।

সোমবার দুপুরে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির অডিটোরিয়ামে সংবাদ সম্মেলনে তিনি একথা বলেন।তিনি বলেন,বেগম খালেদা জিয়ার বাস ভবনের বিদ্যুৎ বিচ্ছিন্ন করা রাজনৈতিক প্রতিহিংসার একটি ন্যক্কারজনক ঘটনা। ক্ষমতাসীন আওয়ামী সরকার জনগণের ভোটের অধিকার হরণ করে অবৈধভাবে দেশ শাসন করছে।

তিনি আরো বলেন,সরকার জনগণের জান-মাল রক্ষার ব্যাপারে পুরোপুরি ব্যর্থ। আইন-শৃঙ্খলা বাহিনী পেশাগত দায়িত্ব পালনের পরিবর্তে দলীয় আনুগত্য প্রদান করে মানুষের গণতান্ত্রিক অধিকার হরণ করেছে।

খন্দকার মাহবুব বলেন, সরকার অবৈধভাবে ক্ষমতায় টিকে থাকার চেষ্টায়,ব্যর্থ হওয়ার আশঙ্কায় বেসামাল হয়ে পড়েছে। তাই পদত্যাগ করে শান্তিপূর্ণভাবে ক্ষমতা হস্তান্তর প্রয়োজন বলে মনে করি।বিএনপিচেয়ারপারসনের এই উপদেষ্টা একইসঙ্গে বাংলাদেশ বার কাউন্সিলেরও ভাইস চেয়ারম্যান।

সংবাদ সম্মেলনে তিনি বলেন, খালেদা জিয়ার কার্যালয়ে বিদ্যুৎ সংযোগ বিছিন্ন করা একটি ন্যাক্কারজনক ঘটনা। এ ঘটনা তার (খালেদা জিয়া) নিরাপত্তার জন্য চরম হুমকির। আর খালেদা জিয়ার নিরাপত্তার যে কোনো হুমকিতে দেশবাসী রুখে দাঁড়াবে বলেও হুঁশিয়ারি উচ্চারণ করেন খন্দকার মাহবুব।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন- আইনজীবী সমিতির সম্পাদক ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন, সহ-সভাপতি অ্যাডভোকেট রফিকুল ইসলাম মেহেদী, সহ-সম্পাদক নাসরিন আক্তার প্রমুখ।