কাদের সিদ্দিকী

দৈনিকবার্তা-ঢাকা, ৩ ফেব্রুয়ারি: অনশনে বাধা দিলে গণভবনের সামনে অবস্থান নেওয়ার হুঁশিয়ারি দিয়েছেন কৃষক শ্রমিক জনতা লীগের চেয়ারম্যান কাদের সিদ্দিকী। তিনি বলেছেন, অবরোধ প্রত্যাহার করে আলোচনায় না বসা পর্যন্ত আমাদের এই অনশন চলবে। যদি পুলিশ আমাদের এখানে বসতে বাধা দেয়, তবে মঙ্গলবার গণভবনের সামনে অবস্থান নেওয়া হবে।আর সেখান থেকে আমাকে কাফনের কাপড় ছাড়া কোনোভাবেই সরাতে পারবে না।

সোমবার রাত সোয়া ৯টায় মতিঝিলে কৃষক শ্রমিক জনতা লীগের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে অনশন কর্মসূচিতে অংশগ্রহণের সময় তিনি এ হুঁশিয়ারি দেন।বিএনপির চেয়ারপার্সনকে উদ্দেশ করে কাদের সিদ্দিকী বলেন, আপনি এই অবরোধ তুলে নেন। দেশের মানুষকে শান্তি দেন। আর মানুষকে কষ্ট দেবেন না।

প্রধানমন্ত্রীর উদ্দেশে তিনি বলেন, দেশের স্বার্থে জনগণের স্বার্থে আলোচনায় বসুন। দেশকে বাঁচান।এ সময় তিনি বলেন, দেশের এই দুই নেত্রী যতক্ষণ পর্যন্ত আমাদের দাবি না মানবেন, ততক্ষণ পর্যন্ত এই অনশন কর্মসূচি অব্যাহত থাকবে।কাদের সিদ্দিকী অভিযোগ করে বলেন, রোববার গভীর রাতে পুলিশ এসে আমাদের মাইক ও মঞ্চ খুলে নিয়ে গেছে।দুই নেত্রীকে (শেখ হাসিনা ও খালেদা জিয়া) আলোচনায় বসে সংলাপের আহ্বান জানিয়ে ছয়দিন ধরে কৃষক শ্রমিক জনতা লীগের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে অবস্থান করে অনশন কর্মসূচি পালন করে আসছেন কাদের সিদ্দিকী।