হাছান মাহমুদ

দৈনিকবার্তা-ঢাকা, ৩ ফেব্রুয়ারি: খালেদা জিয়া শুধু অগ্নিদগ্ধ সাধারণ মানুষের শত্রু নন, তিনি বিএনপিরও শত্রু। এমন মন্তব্য করেছেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক হাছান মাহমুদ।

তিনি বলেন, খালেদা জিয়া সমগ্র বাংলাদেশে ত্রাসের রাজত্ব কায়েম করছেন। এগুলো জঙ্গি তৎপরতা। এই সহিংসতার উদ্দেশ্য বাংলাদেশে জঙ্গি রাষ্ট্র বানানো। ইরাকের মতো দেশেও সাধারণ মানুষের ওপর এমনভাবে পেট্রোল বোমা ছুড়ে মারা হয় না। বাস, ট্রেনে হামলা চালিয়ে যুদ্ধের চেয়েও ভয়াবহ পরিস্থিতি সৃষ্টি করছেন তিনি (খালেদা জিয়া)।

মঙ্গলবার জাতীয় প্রেসক্লাবের সামনে সম্মিলিত মুক্তিযোদ্ধা ফ্রন্ট খালেদা জিয়ার রাষ্ট্রদ্রোহী আচরণ ও যুদ্ধাপরাধীদের বাঁচানোর লক্ষ্যে আগাম জাতীয় সংসদ নির্বাচনের দাবিতে গভীর ষড়যন্ত্রের প্রতিবাদে আয়োজিত মানববন্ধনে তিনি এ কথা বলেন।হাছান মাহমুদ বলেন, রংপুরে বিএনপির এক সিনিয়র নেতার বাবা পেট্রোল বোমায় দগ্ধ হয়ে নিহত হওয়ায় ওই নেতা দলত্যাগ করেছেন। হরতাল-অবরোধের কারণে যেসব এসএসসি পরীক্ষার্থী দুর্ভোগে পড়েছে, তাদের মধ্যে বিএনপির রাজনীতির সঙ্গে জড়িত পরিবারের শিক্ষার্থীরাও রয়েছে।

সোমবার বিএনপির যুগ্ম মহাসচিব সালাউদ্দিন আহমেদের বিবৃতির প্রসঙ্গ তুলে ধরে বাংলাদেশ স্বাধীনতা পরিষদের অপর এক মানববন্ধনে হাছান মাহমুদ বলেন, বিবৃতিতে স্পষ্ট যে, বিএনপির উদ্দেশ্য সহিংসতা ও নৈরাজ্য।এ সময় তিনি সাধারণ জনগণকে এসব সহিংসতার বিরুদ্ধে দূর্বার প্রতিরোধ গড়ে তোলার আহ্বান জানান।হাছান বলেন,দেশের ১৫ লাখ পরীক্ষার্থীদের মধ্যে বিএনপির নেতাকর্মীর ছেলেমেয়েরাও রয়েছে। কিন্তু খালেদা জিয়া পরীক্ষার গুরুত্ব না বুঝে তা বানচাল করতে যে হরতাল ডেকেছে তাতে তিনি শুধু জনগণেরই শত্রু হচ্ছেন না বিএনপি নেতাকর্মীরও শত্রু হিসেবে চিহ্নিত হয়েছেন।খালেদা জিয়ার আওয়ামী লীগকে ক্ষমতা থেকে নামানোর স্বপ্ন কোনদিনই পূরণ হবে না বলেও তিনি মন্তব্য করেন।

সংগঠনের চেয়ারম্যান ইসমত কাদির গামার সভাপতিত্বে আরো উপস্থিত ছিলেন, মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক, সংগঠনের মহাসচিব মাহবুব আলম চৌধুরী, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক অরুণ সরকার রানা প্রমুখ।