মুদ্রা পাচারকারী গ্রেপ্তার

দৈনিকবার্তা-গোপালগঞ্জ, ৫ ফেব্রুয়ারি: গোপালগঞ্জের কাশিয়ানী থেকে প্রায় ৫৫ হাজার ইউএস মার্কিন ডলার ও ২০ হাজার কানাডিয়ান ডলারসহ তিন মুদ্রা পাচারকারীকে গ্রেপ্তার করেছে পুলিশ। বুধবার রাতে জেলার কাশিয়ানী উপজেলার কালনা ফেরীঘাট এলাকা থেকে এদের গ্রেপ্তার করা হয়। এব্যপারে কাশিয়ানী থানায় একটি মামলা দায়ের করা হয়েছে।

গ্রেপ্তারকৃতরা হলো, রাজবাড়ী জেলার সদর উপজেলার সানদিয়া গ্রামের সরোয়ার হোসেন মন্ডলের ছেলে সম্রাট মন্ডল (১৯), একই জেলার বালিয়াকান্দি উপজেলার তোপাপাড়া কদমবাড়ী গ্রামে হান্নান মন্ডলের ছেলে জাহিদ মন্ডল (২৪) ও মান্নান মন্ডলের ছেলে জহির মন্ডল (২২)। এরা ভারত থেকে এ ডলার এনে ঢাকায় যাচ্ছিল।

কাশিয়ানী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ মনিরুল ইসলাম জানান, জেলার কাশিয়ানী উপজেলার কালনা ফেরী ঘাট দিয়ে মধুমতি নদী পারাপারের সময় সম্রাট মন্ডলের চলাফেরা সন্দেহ হলে তাকেসহ তার সাথে থাকা ওই দুইজনকে আটক করে টহল পুলিশের একটি দল। এসময় তাদের দেহ তল্লাশী করে ২০ হাজার কানাডিয়ান ডলার উদ্ধার করা হয়। পরে তাদের পায়ে থাকা জুতা দেখে সন্দেহ হলে ওই জুতার ভিতরে অভিনব কাদায় রাখা আরো প্রায় ৫৫ হাজার ইউএস মার্কিন ডলার উদ্ধার করা হয়।

তিনি আরো জানান, গ্রেপ্তারকৃতরা স্বীকার করেছে তারা দীর্ঘ দিন ধরে বিদেশী মুদ্রা ঢাকাসহ বিভিন্ন এলাকায় পাচার করে আসছিল। এছাড়া এরা বিদেশী মুদ্রার বিনিময়ে স্বর্ণেরও ব্যবসা করে আসছিল। উদ্ধারকৃত বিদেশী মুদ্রাগুলো বাংলাদেশী টাকায় প্রায় ৫৫ লাখ টাকা সমমানের।