হাছান মাহমুদ

দৈনিকবার্তা-ঢাকা, ৫ ফেব্রুয়ারি: আওয়ামী লীগের প্রচার সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, যারা আন্দোলনের নামে পেট্রোল বোমা মেরে মানুষ হত্যা করছে, তাদের বিচারও বাংলার মাটিতে হবে। তাদেরকেও কঠিন শাস্তি পেতে হবে।তিনি বলেন, ভলকান যুদ্ধে যাত্রীবাহী বাসে আগুন দিয়ে মানুষ হত্যার দায়ে নেতৃত্বদানকারী রাজনৈতিক নেতাদের বিচার হেগের আদালতে হয়েছিলো। এখনো তারা সাজা ভোগ করছেন। আজ যারা আন্দোলনের নামে পেট্রোল বোমা মেরে মানুষ হত্যা করছে, তাদের বিচারও বাংলার মাটিতে হবে। তাদেরকেও কঠিন শাস্তি পেতে হবে।

হাছান মাহমুদ আজ বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট আয়োজিত সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন। বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের ডাকা অনির্দিষ্টকালের অবরোধ ও দফায় দফায় হরতালকে কেন্দ্র করে দেশব্যাপী চলা নাশকতার প্রতিবাদে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট এ সমাবেশের আয়োজন করে।

জাতীয় প্রেসক্লাবের সামনে অনুষ্ঠিত জোটের সাধারণ সম্পাদক ও মুখপাত্র অরুণ সরকার রানার সভাপতিত্বে সমাবেশে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন বাংলাদেশের সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক সাবেক শিল্পমন্ত্রী দিলিপ বড়ুয়া, ঢাকা মহানগর আওয়ামী লীগ নেতা শাহে আলম মুরাদ, আ’লীগ নেতা এড. বলরাম পোদ্দার প্রমুখ।

হাছান মাহমুদ বলেন, অনলাইন পত্রিকায় এসেছে আজ গাজীপুরে ট্রেনে পেট্রোল বোমা মারতে গিয়ে মমিন নামে এক বিএনপি কর্মী হাতে-নাতে ধরা পড়েছে। জনগণ গণপিটুনি দেয়া শুরু করলে সে তার বসকে ফোন দিয়ে বলেছে, ওস্তাদ ধরা পড়ে গেছি। আর পারা যাবে না।তিনি বলেন, গণদাবির ভিত্তিতে কয়েকদিন পর খালেদা জিয়াকেও যখন গ্রেপ্তার করা হবে, তখন তিনি লন্ডনে অবস্থানরত তার বড় ছেলে তারেক রহমানকে ফোন দিয়ে বলবেন, বাবা, আমিও ধরা পড়ে গেছি। আর পেট্রোল বোমা মেরে মানুষ হত্যা করা যাবে না।

কুমিল্লার পর বুধবার গাজীপুরে পেট্রোল বোমা হামলার নিন্দা জানিয়ে সাবেক এই মন্ত্রী বলেন, আমরা ভেবেছিলাম, কুমিল্লায় পেট্রোল বোমা মেরে আটজনকে হত্যার পর খালেদা জিয়া অনুশোচনায় ভুগবেন। জনগণের কাছে ক্ষমা চেয়ে পেট্রোল বোমা বন্ধ করবেন। কিন্তু তিনি তা করেননি। উল্টো আবারো গাজীপুরে যাত্রীবাহী বাসে পেট্রোল বোমা মেরে মানুষ হত্যা চেষ্টা করেছেন। এজন্য তাকে (খালেদা জিয়া) বিচারের আওতায় আনা হবে বলেও হুঁশিয়ারি দেন হাছান মাহমুদ।