বিজিএমইএ

দৈনিকবার্তা-ঢাকা, ৯ ফেব্রুয়ারি: দেশের চলমান রাজনৈতিক সহিংসতা ও সংকট নিরসনে বৃহত্তর কর্মসূচি দেবে পোশাক প্রস্তুতকারক ও রপ্তানিকারকদের সংগঠন বিজিএমইএ। চলমান সহিংসতা ও অচলাবস্থা নিরসনে অবস্থান কিংবা অনশনের মতো কর্মসূচি ঘোষণা করতে পারে সংগঠনটি। তবে কর্মসূচির বিস্তারিত জানা যায়নি।

এ সম্পর্কে বিজিএমইএ’র সহ-সভাপতি শহিদুল্লাহ আজিম বলেন, চলমান সহিংসতা রোধে ১১ ফেব্র“য়ারি বিজিএমইএ ভবনে অতিরিক্ত সাধারণ সভা আহ্বান করা হয়েছে। ওই সভায় চলমান সহিংসতার কারণে সৃষ্ট অচলাবস্থায় পোশাকশিল্পে নেতিবাচক প্রভাব পড়া এবং বিশেষ করে এ খাতের উদ্যোক্তাদের দেউলিয়া হওয়ার আশংকার প্রেক্ষিতে পরবর্তী করণীয় নির্ধারণের জন্য এ সভা অনুষ্ঠিত হবে। ওই সাধারণ সভাতে সবার মতামত নিয়ে কর্মসূচি চূড়ান্ত করা হবে।পোশাকশিল্পের তিন সংগঠন বিজিএমইএ, বাংলাদেশ নিটওয়্যার ম্যানুফেকচারার অ্যান্ড এক্সপোর্টার্স অ্যাসোসিয়েশন(বিকেএমইএ) এবংবাংলাদেশটেক্সটাইল মিল অ্যাসোসিয়েশন (বিটিএমএ) সম্মিলিতভাবে এ কর্মসূচি পালন করবে।

উল্লেখ্য,গত রোববার ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআইয়ের ডাকা ১৫ মিনিটের অবস্থান কর্মসূচিতে অংশ নিয়ে বিজিএমইএ’র দ্বিতীয় সহ-সভাপতি এম এ মান্নান কোচি বলেন, যতদিন দেশে শান্তি না আসবে, ততদিন আমরা রাস্তায় নামব। এ সময় তিনি সরকারের কাছে আবেদন জানিয়ে বলেন, আমরা ব্যবসা বান্ধব পরিবেশ চাই এবং ২০ দলের প্রতি আহবান জানিয়ে বলেন, পোশাক খাতকে যেমন হরতালের আওতা মুক্ত রাখছেন তেমন এর সাথে জড়িত সকল কার্যক্রমকে হরতাল-অবরোধের আওতামুক্ত রাখুন।