atnewsbd03332

দৈনিকবার্তা-কুড়িগ্রাম, ১৭ মার্চ: হরতালের সমর্থনে জেলা সদরের পাটেশ্বরী বাজার এলাকায় আজ সকালে জামায়াত-শিবির মিছিল করলে পুলিশ বাঁধা দিলে বিক্ষুব্ধ জামায়াত-শিবির কর্মীরা পুলিশের উপর ইট-পাটকেল নিক্ষেপ করে। এতে উভয় পক্ষে সংঘর্ষ বেঁধে যায়। এক পর্যায়ে পুলিশ মিছিল ছত্রভঙ্গ করতে সাত রাউন্ড শর্টগানের গুলি এবং এক রাউন্ড টিয়ার শেল নিক্ষেপ করে।

এ ঘটনায় জামায়াত নেতা ও পরম আলী এবতেদায়ী মাদ্রাসার সুপার আব্দুল হক (৫৪) গুলিবিদ্ধ হয়েছে। এছাড়া পুলিশি এ্যাকশনে আরো ১০জন আহত হয় । আহতরা সকলেই পালিয়ে গেছে।নাশকতার অভিযোগে পুলিশ ঘটনাস্থল থেকে শিবির কর্মী এরশাদুল হক (৩০), শহিদুল ইসলাম (২৮) ও জামায়াত কর্মী আব্দুল জলিল (৪০) কে আটক করেছে।

কুড়িগ্রাম সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুর্শেদুল করিম মোহাম্মদ ইসতেশাম জানান, সকাল সাড়ে ৭টার দিকে জেলা জামায়াতের সেক্রেটারি আব্দুল মজিদ ফারুকী, ব্যাপারী পাড়া গোলজারীয়া বালিকা দাখিল মাদ্রাসার সুপার মাওলানা নিজামউদ্দিন ও ভোগডাঙ্গা ইউনিয়ন জামায়াতের আমীর আব্দুল হাইয়ের নেতৃত্বে হরতাল সমর্থনে পাটেশ্বরী বাজারে বিক্ষোভ মিছিল বের হয়। পুলিশ মিছিলে বাঁধা দিলে তারা পুলিশের উপর ইট-পাটকেল নিক্ষেপ করে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ সাত রাউন্ড রাবার বুলেট ও এক রাউন্ড টিয়ার শেল নিক্ষেপ করে।কুড়িগ্রামের সিনিয়র সহকারী পুলিশ সুপার মাসুদ আলম জানান, বর্তমানে পরিস্থিতি পুলিশের নিয়ন্ত্রণে রয়েছে। ওই এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।