BAL-kamrul-islamm-pic-Media

দৈনিকবার্তা-ঢাকা, ২০ মার্চ: খাদ্যমন্ত্রী এডভোকেট কামরুল ইসলাম বলেছেন, দেশটিকে ধ্বংস ও অকার্যকর রাষ্ট্রে পরিণত করার গভীর ষড়যন্ত্র চলছে। ২০১৩ সালে অর্থনীতি ধ্বংসের ষড়যন্ত্র হয়েছিল। কিন্তু আমাদের অর্থনীতি এখনো অনেক মজবুত রয়েছে।শুক্রবার দুপুরে সাভারের ভাকুর্তায় ভাকুর্তা ইউনিয়ন উচ্চবিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া ও মেধা পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি’র বক্তব্যে তিনি একথা বলেন।ভাকুর্তা ইউনিয়ন উচ্চবিদ্যালয়ের সভাপতি আতাউর রহমানের সভাপতিতে আয়োজিত অনুষ্ঠানে এসময় ঢাকা জেলা পরিষদের প্রশাসক হাসিনা দৌলা, সাভার উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সম্পাদক মঞ্জুরুল আলম রাজীব, ঢাকা জেলা স্বেচ্ছাসেবক লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক সায়েম মোল্ল্যা, উপজেলা যুবলীগের যুগ্ন-আহ্বায়ক নাসির উদ্দিন এসময় উপস্থিত ছিলেন।

খাদ্যমন্ত্রী কামরুল ইসলাম আরো বলেন,বেগম খালেজা জিয়া আন্দোলনের নামে দেশকে মেধাশূন্য করতে স্কুলগুলো পুড়িয়ে দিচ্ছে ও সাধারণ মানুষকে পুড়িয়ে মারছে।তিনি বলেন, দেশে স্বাভাবিক অবস্থা বিরাজ করলেও চোরাগোপ্তা হামলার মাধ্যমে যে সহিংসতা চালানো হচ্ছে, তার সঙ্গে জড়িতদের সবাইকে বিচারের আওতায় আনা হবে। আইন সবার জন্যই সমান , কাউকে ছাড় দেওয়া হবে না।আগামী ২০১৮ সালের মধ্যে পদ্মা সেতু দিয়ে যানবাহন চলাচল ও যাতায়াত করা সম্ভব হবে বলেও তিনি আশাবাদ ব্যক্ত করেন।মধ্যবর্তী নির্বাচনের নামে যেসব বুদ্ধিজীবী গণভোটের তত্ত্ব দিচ্ছেন তাদের বিরুদ্ধে সোচ্চার হতে জনগণের প্রতি আহবান জানান খাদ্যমন্ত্রী কামরুল ইসলাম।খাদ্যমন্ত্রী বলেন,যেসব বুদ্ধিজীবী বৈঠক করেছেন তারা কেউই নিরপেক্ষ নন, ক্ষমতা ভাগাভাগি করতেই তারা সরকারকে তত্ত্ব দিচ্ছেন।বিএনপি সব রাজনৈতিক কর্মসূচি ব্যর্থ হয়েছে উল্লেখ করে কামরুল ইসলাম বলেন, নিজ কার্যালয় েেথকে বের হলে খালেদা জিয়া এখন ২০ দলীয় জোটের নেতাকর্মীদের রোষের শিকার হবেন।

দুর্নীতি মামলায় বিএনপি নেত্রীর বিরুদ্ধে ব্যবস্থাগ্রহণ এখন সময়ের ব্যাপার বলেও মন্তব্য করেন আওয়ামী লীগের এ নেতা।খাদ্যমন্ত্রী এবং ঢাকা মহানগর আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক এডভোকেট কামরুল ইসলাম এমপি বলেন, বিএনপি নেত্রী বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে আদালতের গ্রেফতারী পরোয়ানা আমলে নেয়া সময়ের ব্যাপার মাত্র।আইন তার নিজস্ব গতিতে চলবে উল্লেখ করে তিনি বলেন, বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে যথাসময়েই উপযুক্ত ব্যবস্থা নেয়া হবে। কোন ধরনের ছাড় দেয়া হবে না।দেশের কতিপয় সুশীল সমাজের সদস্যদের তীব্র সমালোচনা করে কামরুল ইসলাম বলেন, দেশে বিএনপি-জামায়াত যখন পেট্রলবোমা দিয়ে নিরীহ মানুষকে পুড়িয়ে মারছে তখন তারা নানা তত্ত্ব আবিষ্কার করছে।