Drohoprem Nari 1

দৈনিকবার্তা-ঢাকা, ২৩ মার্চ: বাংলাদেশ শিল্পকলা একাডেমীর উদ্যোগে নাট্যকলা ও চলচ্চিত্র বিভাগের ব্যবস্থাপনায় ২২ থেকে ২৪ মার্চ প্রথমবারের মত জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ৫টি নাটক নিয়ে একাডেমীর জাতীয় নাট্যশালার এক্সপেরিমেন্টাল থিয়েটার হলে আয়োজন করা হয়েছে ১ম নজরুল নাট্যোৎসব ২০১৫ ।

গতকাল ২২ মার্চ ২০১৫ সন্ধ্যা ৬টায় একাডেমীর জাতীয় নাট্যশালার এক্সপেরিমেন্টাল থিয়েটার হলে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ১ম নজরুল নাট্যোৎসব ২০১৫ এর উদ্বোধন করেন সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি সিমিন হোসেন রিমি, এম.পি। বাংলাদেশ শিল্পকলা একাডেমীর মহাপরিচালক লিয়াকত আলী লাকী এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নজরুল গবেষক অনুপম হায়াত।

Opening Photo 1উদ্বোধনী সন্ধ্যায় জাতীয় কবি কাজী নজরুল ইসলাম রচিত ও আরিফ হায়দার নির্দেশিত রাজশাহী বিশ্ববিদ্যালয়ের নাট্যকলা বিভাগের নাটক ‘শিল্পী’ মঞ্চস্থ হয় (উদ্বোধনী ও নাটকের ছবি সংযুক্ত)। আজ ২৩ মার্চ সন্ধ্যা ৬.৩০টায় জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের নাটক ‘সেতুবন্ধ’ সন্ধ্যা ৭.৩০টায় লোকনাট্যদল সিদ্ধেশ্বরী’র নাটক ‘শিল্পী’ ২৪ মার্চ সন্ধ্যা ৬.৩০টায় জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের নাটক ‘ রতি আরতির কাব্য’ এবং সন্ধ্যা ৭.৩০টা প্রাঙ্গণেমোরের নাটক ‘দ্রোহ প্রেম নারী’ মঞ্চস্থ হবে।