দৈনিকবার্তা-DoinikBarta_ঢাবি

দৈনিকবার্তা-ঢাকা, ৪ এপ্রিল: জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৫তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে ঢাকা বিশ্ববিদ্যালয় চারুকলা অনুষদ কর্তৃক আয়োজিত চিত্রাঙ্কন প্রতিযোগিতার পুরস্কার বিতরণ অনুষ্ঠান শনিবার ছাত্র-শিক্ষক কেন্দ্রের ক্যাফেটেরিয়ায় অনুষ্ঠিত হয়। ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন।

ভিসি ড. আরেফিন সিদ্দিক জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শে উজ্জীবিত হয়ে নিজেদের জীবন ও দেশকে গড়ে তোলার জন্য শিশু-কিশোরদের প্রতি আহ্বান জানিয়ে বলেন, তাহলেই এই আয়োজনের লক্ষ্য সার্থক হবে। বঙ্গবন্ধুর জীবন ও কর্মের বিভিন্ন দিক থেকে শিক্ষা নিয়ে আমাদের এগিয়ে যেতে হবে।ভিসি নবীন চিত্রকরদের উৎসাহ প্রদান করে বলেন, শিশু-কিশোর প্রতিযোগিতায় অংশগ্রহণ করবে নিজ মেধা বিকাশের জন্য পুরস্কার এখানে মূখ্য নয়, মূখ্য হলো আদর্শ এবং কলা চর্চার মাধ্যমে নিজেদের প্রতিষ্ঠা করা।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন চারুকলা অনুষদের ডীন অধ্যাপক নিসার হোসেন, অধ্যাপক সৈয়দ আবুল বারক্ আলভী প্রমুখ।গত ১৭ মার্চ ২০১৫ তারিখে ছাত্র-শিক্ষক কেন্দ্রের ক্যাফেটেরিয়ায় চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। মোট ৩টি গ্র“পে এই প্রতিযোগতায় ঢাকা ইউনিভার্সিটি ল্যাবরেটরি স্কুল ও কলেজ, উদয়ন উচ্চ বিদ্যালয় , নীলক্ষেত উচ্চ বিদ্যালয় এবং বিশ্ববিদ্যালয় এবং বিশ্ববিদ্যালয় আবাসিক এলাকার শিশুরা অংশগ্রহণ করে তিনটি গ্র“প মোট অংশগ্রহণকারীর সংখ্যা ছিল ১৭৭জনকে প্রতিটি গ্র“পে মোট ১০জন করে ৩০জনকে পুরস্কার দেয়া হয়।