download

দৈনিকবার্তা-ঢাকা, ১৬ এপ্রিল: শুধু মুনাফা অর্জনই নয়, কল্যাণকর ব্যাংকিং করার চেষ্টা করছে বেসরকারি প্রাইম ব্যাংক। এজন্য করপোরেট সামাজিক দায়বদ্ধতা থেকে (সিএসআর) নানা রকম কাজ করা হচ্ছে। বিশেষ গুরুত্ব দেওয়া হচ্ছে শিক্ষা, স্বাস্থ্য ও খেলাধূলার ক্ষেত্রে। বৃহস্পতিবার দুপুরে রাজধানীর একটি হোটেলে প্রাইম ব্যাংকের ২০তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে এক সংবাদ সম্মেলনে ব্যাংকটির ব্যবস্থাপনা পরিচালক (এমডি) আহমেদ কামাল খান চৌধুরী এ তথ্য জানান।তিনি বলেন, গ্রাহকদের লেনদেনের বিষয়টি বিবেচনা করে আমাদের সব শাখায় অনলাইন ব্যাংকিং চালু করা হয়েছে। নগদ টাকার পরিবর্তে ক্রেডিট ও ডেবিট কার্ড সংখ্যা ব্যবহার বাড়ছে। সমস্যা এড়াতে ছবিযুক্ত কার্ডের ব্যবস্থাও করা হয়েছে।

গ্রাহক টানতেপ্র্রতিনিয়ত মানসম্পন্ন সেবা ও নতুন নতুন পণ্য উদ্ভাবন করা হচ্ছে বলেও জানান তিনি।কামাল খান বলেন, প্রবাসী বাংলাদেশিরা যাতে নিরাপদে দ্রুত ও বিশ্বস্ততার সঙ্গে দেশের প্রিয়জনের কাছে টাকা পাঠাতে পারেন সেজন্য চালু করা হয়েছে রেমিট ফাস্ট সেবা। দেশের সব ব্যাংকের সঙ্গে লেনদেন দ্রুত সম্পন্ন করতে প্রবর্তন করা হয়েছে ইলেকট্রনিক ফান্ড ট্রান্সফার সিস্টেমও।

১৭ এপ্রিল থেকে ১৬ মে পর্যন্ত প্রতিষ্ঠবার্ষিকীর মাস ঘোষণা করে এমডি বলেন, ওই সময় ক্রেডিট কার্ড ডিসকাউন্ট সুবিধা, রক্তদান, চিত্রাঙ্গন প্রতিযোগিতা, গ্রাহক মিলনমেলাসহ নানা অনুষ্ঠানের আয়োজন করা হবে। সংবাদ সম্মেলনে ব্যাংকের উপব্যবস্থাপনা পরিচালক ও ঊধ্বর্তন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।