DoinikBarta_দৈনিকবার্তাeino

দৈনিকবার্তা-ঢাকা, ১৬ এপ্রিল: তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, সামাজিক যোগাযোগের জন্য যেমন কণ্ঠস্বরের সুরক্ষা প্রয়োজন, তেমনি গণতন্ত্রের সুরক্ষায় প্রয়োজন সাম্প্রদায়িকতা ও জঙ্গিবাদ বিতাড়ন।তিনি জঙ্গিবাদকে গণতন্ত্রে অস্বাভাবিক আচরণকারী ক্যান্সারের দুষ্টকোষ অভিহিত করে বলেন, দেশ ও জনগণের সুরক্ষায় এর ধ্বংস অনিবার্য।তথ্যমন্ত্রী বৃহস্পতিবার দুপুরে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের ডাঃ মিলন সম্মেলন কক্ষে বিশ্বকণ্ঠ দিবস উপলক্ষে এসোসিয়েশন অব ফোনোসার্জনস অব বাংলাদেশ আয়োজিত বৈজ্ঞানিক সেমিনারে প্রধান অতিথির বক্তৃতা করছিলেন।

মন্ত্রী বলেন, ইদানিং বেগম খালেদা জিয়া মাঝে মধ্যে কাপড়ের ঘোমটা ফেলে দিলেও সাম্প্রদায়িকতার ঘোমটা ফেলেননি। তিনি রাজনীতির ক্যান্সার সাম্প্রদায়িকতা ও জঙ্গিবাদ লালন করছেন, যা সকলের জন্য ভয়াবহ বিপদ ডেকে আনতে পারে।সেমিনারে প্রধান অতিথির বক্তৃতায় মন্ত্রীু মানুষের কণ্ঠকে প্রকৃত সামাজিক যোগাযোগের সরাসরি মাধ্যম ও মানুষের দর্পণরূপে উল্লেখ করে এর যতœ ও সময় মতো চিকিৎসার ওপর সর্বাধিক গুরুত্ব আরোপ করেন।

এসোসিয়েশনের সভাপতি অধ্যাপক ডাঃ কামরুল হাসান তরফদারের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডাঃ কামরুল হাসান খান, সম্মানিত অতিথি হিসেবে বাংলাদেশ মেডিকেল এসোসিয়েশনের মহাসচিব অধ্যাপক ডাঃ এম ইকবাল আর্সানালসহ প্রখ্যাত কণ্ঠশিল্পী সুবির নন্দী, অভিনেতা ঝুনা চৌধুরী এবং অধ্যাপক ডাঃ ফিরোজ আহমেদ খান সেমিনারে বক্তব্য রাখেন।অধ্যাপক ডাঃ এসএম খোরশেদ আলম মজুমদার সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করেন। ‘স্বরের সুরক্ষায় ফোনোসার্জনস অব বাংলাদেশ শিরোনামে বৈজ্ঞানিক উপস্থাপনা করেন ডাঃ শেখ হাসানুর রহমান খান।