DoinikBarta_দৈনিকবার্তা  01

দৈনিকবার্তা-ঢাকা, ২৩ এপ্রিল: ক্ষতিগ্রস্থ গাড়ির মেরামত না হওয়ায় প্রস্তুতি নিয়েও শেষমেষ গনসংযোগের যেতে পারলেন না খালেদা জিয়া। পর পর তিন দিন দফায় দফায় হামলার কারণে ক্ষতিগ্রস্ত হয়েছে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার বহন করা গাড়িগুলো। তাই আজ সিটি নির্বাচনের প্রচারণায় নামছেন না। তবে আগামী দিন শুক্রবার তিনি তার দল সমর্থিত প্রার্থীদের পক্ষে প্রচারণা চালাতে মাঠে নামতে পারেন বলে জানা যায়।বৃহস্পতিবার বিকাল সাড়ে ৪টার দিকে তার বিশেষ সহকারি শামসুর রহমান শিমুল বিশ্বাস বলেন, ‘‘ ম্যাডাম রেডি হয়ে আছেন। কিন্তু গাড়িগুলো মেরামত হয়ে বাসায় আসেনি। সেজন্য তা এখন তিনি বেরুচ্ছেন না।’’বিকাল ৪টার ৪০ মিনিটে সিএসএফ‘র একটি গাড়ি মেরামত শেষে গুলশানে চেয়ারপারসনের ৭৯ নং সড়কের বাসা ‘ফিরোজা‘র সামনে এসে অবস্থান নেয়। গাড়িটির চালক জানান, গাড়িটির নতুন গ্লাস লাগানো হয়েছে।

গত দুই দিনের হামলায় বিএনপি চেয়ারপারসনের নিশান প্রেট্রোল গাড়ির বাম দিকে দুই গ্লাস ভাঙা। বাম দিকে গাড়ির বাম্পারও নেই। এই গাড়িটি সকালে ওয়ার্কশপে দেয়া হয়েছে।এছাড়া হামলায় বেগম জিয়ার বহরকারী স্পেয়ার গাড়ির সবগুলো গ্লাস ভেঙে গেছে। ওই গাড়িটিও মেরামতের জন্য পাঠানো হয়েছে বলে চেয়ারপারসনের কার্যালয়ে কর্মকর্তারা জানান।বুধবার বিকালে বাংলা মোটরের কাছে সরকার দলীয় কর্মীরা লাঠি নিয়ে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার গাড়িতে অতর্কিতে হামলা চালিযে তার নিশান প্রেট্রোল গাড়ির বাম দিকে পেছনের গ্লাস ও বাম্পার ভেঙে ফেলে। এ্রছাড়া নিরাপত্তা দায়িত্বে থাকা সদস্যদের তিনটি গাড়ি ভাংচুর করে।

বাংলা মোটরের হামলায় খালেদার ব্যক্তিগত নিরাপত্তা বাহিনীর (সিএসএফ) কর্মকর্তা অবসরপ্রাপ্ত মেজর মইনুল ইসলাম, অবসরপ্রাপ্ত লে. সামিউল হক, অবসরপ্রাপ্ত সার্জেন্ট আতিকুর রহমান ও গাড়িচালক আবদুল মান্নান গুরুতর আহত হন। এর আগেরদিনের হামলায় সিএসএফ‘র সদস্য ফজলূল করীম, ফারুক হোসেন,শাহেদ আলী, খালেদা জিয়ার একান্ত সচিব এবিএম আবদুস সাত্তার ও অফিস কর্মী এনাম আহমেদ হামলায় গুরুতর আহত হন।আহতদের বর্তমানে গুলশানের ইউনাইটেড হাসপাতালে চিকিৎসা চলছে।ঢাকা দক্ষিন ও উত্তর নির্বাচনে মেয়র প্রার্থী মির্জা আব্বাস ও তাবিথ আউয়ালের পক্ষে ভোট চাইতে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া গত শনিবার থেকে প্রচারনায় নামেন। তিনি ইতিমধ্যে গুলশান, বনানী, বা্ড্ডা, উত্তরা,শাহজাহানপুর, নয়া পল্টন, কাকরাইল, মালিবাগ, শান্তিবাগ, বেইলি রোড়, রামপুরা, প্রগতি সরনী প্রভৃতি এলাকার বিপনী বিতানসহ প্রধান সড়কে লিফলেট বিতরন করে গনসংযোগ করেন।