image_125002_0

দৈনিকবার্তা-ঢাকা,২৪এপ্রিল: ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে বিএনপি সমর্থিত মেয়রপ্রার্থী মির্জা আব্বাসের স্ত্রী আফরোজা আব্বাসবলেছেন, সেনাবাহিনীকে বিচারিক ক্ষমতা দিয়ে মাঠে নামাতে হবে। সুষ্ঠু নির্বাচনের জন্য জনগণ সেনা মোতায়েন চায়। সেনা মোতায়ন নিয়ে নির্বাচন কমিশনের কোনো নাটক জনগণ বরদাস্ত করবে না।শুক্রবার সকালে নির্বাচনী প্রচারকালে এসব কথা বলেন তিনি।নির্বাচনী প্রচারে পদে পদে পুলিশ বাধা দিচ্ছে বলে অভিযোগ করেন তারআফরোজা আব্বাস।আফরোজা আব্বাস বলেন, দিনের শুরু থেকেই আমাদের নির্বাচনী প্রচারে বাধা দেয়া হচ্ছে। বিভিন্ন স্থানে পুলিশ বাধা দিচ্ছে। প্রচার চালানোর সময়ই ১৫ নম্বর ওয়ার্ডে আমাদের কাউন্সিলর পড্রার্থী সাবেক কমিশনার আবুল খায়ের বাবলুকে আটক করে নিয়ে গেছে পুলিশ।আফরোজা আব্বাস শুক্রবার সকাল থেকেই মির্জা আব্বাসের পক্ষে ধানমন্ডি, হাজারীবাগ এলাকায় নির্বাচনী প্রচারে নামেন।

সকাল নয়টায় ধানমন্ডি ১৫ নম্বর ওয়ার্ড রায়ের বাজার মিতালী রোড থেকে নির্বাচনী প্রচারণা শুরু করেন আফরোজা আব্বাস। পরে তার প্রচারণায় যোগ দেন স্থানীয় ১৫ নম্বর ওয়ার্ডের বিএনপি সমর্থিত কাউন্সিলর প্রার্থী আবুল খায়ের বাবলু। কিছুক্ষণের মধ্যে ধানমন্ডি থানা পুলিশ বাবলুকে আটক করে। আফরোজা আব্বাসের সামনে থেকেই তাকে তুলে নিয়ে যাওয়া হয়।এরপর আফরোজা আব্বাস তার কর্মী-সমর্থকদের নিয়ে হাজারীবাগের উদ্দেশে রওয়ানা হন। হাজারীবাগ মোড়ে স্থানীয় থানা পুলিশ তাকে বাধা দেন। বাধার মুখে তিনি জিগাতলার দিকে ফিরে আসেন।

জিগাতলায় আফরোজা আব্বাস জনগণের উদ্দেশ্যে দেয়া বক্তৃতায় বলেন, স্থানীয় থানা পুলিশ বাধা দিয়ে আমাদের নির্বাচনী প্রচার ভণ্ডুল করে দিচ্ছে। সরকার তার প্রশাসন দিয়ে যতই অপকৌশল চালাক মির্জা আব্বাস নির্বাচন থেকে সরে আসবেন না আফরোজা আব্বাস বলেন, মির্জা আব্বাসকে নির্বাচন থেকে দূরে রাখতে সরকার নানা অপকৌশল চালাচ্ছে। তবে সরকারের কোনো অপকৌশলেই বিএনপি নির্বাচন বর্জন করবে না।

আফরোজা আব্বাসের সঙ্গে এ সময় উপস্থিত ছিলেন ডক্টরস এ্যাসোসিয়েশন অফ বাংলাদেশ (ড্যাব) নেতা ডা. রফিকুল ইসলাম ও মির্জা আব্বাসের ব্যক্তিগত সহকারী জাহাঙ্গীর আলম মিন্টুসহ আরও অনেকে।কোনো ধরনের ভয় না পেয়ে ভোট কেন্দ্রে গিয়ে সবাইকে ভোট দেওয়ার আহ্বান জানিয়েছেন ঢাকা দক্ষিণের মেয়র প্রার্থী মির্জা আব্বাসের স্ত্রী আফরোজা আব্বাস।

ভোটারদের উদ্দেশ্যে তিনি বলেন, কোনো ভয় করবেন না। ভোট কেন্দ্রে যাবেন, ভোট দেবেন। কেউ যাতে ভোট ডাকাতি’ করতে না পারে সেজন্য ভোট কেন্দ্র পাহারা দেবেন। আমরা ভোট ডাকাতির সুযোগ চাই না, ভোট ডাকাতির সুযোগ দিতেও চাই না।শুক্রবার (বিকেলে নির্বাচনী প্রচারণায় স্বামীবাগ আশ্রমে যান আফরোজা আব্বাস। সেখানে উপস্থিত ভোটারদের প্রতি এ আহ্বান জানান তিনি।তিনি আরও বলেন, আমার স্বামীর নামে (মির্জা আব্বাস) মামলা রয়েছে। সরকার তাকে জামিন দেয়নি। আমি আপনাদের কাছে ‘মগ’ প্রতীকে ভোট চাই।

আফরোজা আব্বাস বলেন, নির্বাচনী প্রচারে অংশ নেওয়ার অধিকার রয়েছে সবার। কিন্তু আমাদের দলের অনেকে নির্বাচনী প্রচারে অংশ নিতে পারছেন না। সরকার জামিন দিচ্ছেন না, হয়রানি করছে। আমি আপনাদের কাছে নালিশ দিয়ে গেলাম।এর আগে বিকেল ৩টার পর নারিন্দা রোডে মাধব গৌড়ীয় মঠে যান আফরোজা আব্বাস। সেখান থেকে শুক্রবারের নির্বাচনী টওচারণা শুরু করেন তিনি। সেখানে তিনি বলেন, আমি সবার সহযোগিতা চাই, ভোট চাই।মঠ থেকে বের হয়ে প্রচার চালিয়ে স্বামীবাগ আশ্রমে যান তিনি।