Syed-1427787331

দৈনিকবার্তা-ঢাকা, ২৯ এপ্রিল: ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগ সমর্থিত নব নির্বাচিত মেয়র সাঈদ খোকন বলেছেন, ‘আমি কথা দিচ্ছি ক্ষমতার অপব্যবহার করব না। মেয়রের মতো আচরণ করব না।’মেয়র নির্বাচিত হওয়ার পর বুধবার বিকেলে রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ের আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে প্রথম সংবাদ সম্মেলনে তিনি একথা বলেন।এসময় বিরোধীদেরসহ ঢাকাবাসীকে নিরাপদ রাখার আশা ব্যক্ত করে তিনি বলেন, ‘আমার প্রয়াত বাবা ঢাকার প্রথম নির্বাচিত মেয়র মোহম্মদ হানিফ শিখিয়ে গেছেন, সম্মান দিলে সম্মান পাওয়া যায়। তাই আমার বিরোধীদেরসহ ঢাকাবাসীকে সম্মানের সঙ্গে নিরাপদে রাখব।সাঈদ খোকন বলেন, জনগণের বিপুল ভোটে আমি নির্বাচিত হয়েছি। ফলে একটি সুযোগ এসেছে ঢাকাবাসীর জন্য কাজ করার। প্রত্যেককে সঙ্গে নিয়ে কাজ করব। আমার কাছে সবাই নিরাপদে থাকবেন। আমার নিয়ত পরিস্কার। আমি চাই দলমত নির্বিশেষে সবাইকে নিয়ে আধুনিক ঢাকা গড়ে তুলতে।

মেয়র হিসেবে শপথ নিয়ে প্রথমই সব শ্রেণী- পেশার লোকদের নিয়ে ‘ঢাকা ডায়ালগ’ করার মধ্য দিয়ে কাজ শুরু হবে জানিয়ে তিনি বলেন, ‘আমি বিরোধীসহ সবাইকে নিয়ে কাজ করতে চাই। আমি একজন ক্ষুদ্র মানুষ। আমার একার পক্ষে ঢাকার এতো এতো সমস্যার সমাধান করা সম্ভব নয়। আশা করি সবাই আমাকে সহযোগিতা করবেন। সবাইকে নিয়েই একটি বাসযোগ্য ঢাকা গড়ে তুলব।সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে বলেন, ‘নির্বাচনে বিচ্ছিন্ন দুএকটি দুর্ঘটনা ঘটেছে। যা ঘটেছে তা খুবই সামান্য।

সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন- আওয়ামী লীগের কৃষিবিষয়ক সম্পাদক ড. আব্দুর রাজ্জাক, উপ-দপ্তর সম্পাদক অ্যাডভোকেট মৃণাল কান্তি দাস, ঢাকা মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডভোকেট কামরুল ইসলাম, হাজী মো. সেলিম, সংসদ সদস্য শেখ ফজলে নূর তাপস, সাবেক সংসদ সদস্য মোস্তফা জালাল মহিউদ্দিন, সংসদ সদস্য নজরুল ইসলাম বাবু, কেন্দ্রীয় সদস্য সুজিত রায় নন্দি প্রমুখ।