pc-1_134297

দৈনিকবার্তা-চাঁদপুর, ৩০ এপ্রিল: নৌ-পরিবহন মন্ত্রী শাজাহান খান এমপি বলেছেন, খালেদা জিয়া ক্ষমতা ও অর্থের জন্য মানুষ খুন করেন, শ্রমিক খুন করেন।বৃহস্পতিবার দুপুরে চাঁদপুরের হরিনা ফেরিঘাট এলাকায় ডিজিটাল রোড ভেহিক্যাল ওয়েব্রীজ স্কেল উদ্বোধনকালে তিনি এসব কথা বলেন। পরে মন্ত্রী ফেরিঘাটের শরীয়তপুর অংশের একই কার্যক্রমের উদ্বোধন করেন।

অনুষ্ঠানে সাবেক পররাষ্ট্রমন্ত্রী ডা. দীপু মনি এমপি, বিআইডব্লিউটিসি’র চেয়ারম্যান মো. মিজানুর রহমান, চাঁদপুরের অতিক্তি জেলা প্রশাসক মোহাম্মদ নুরুল্লাহ নুরী, পুলিশ সুপার মো. আমির জাফরসহ দলীয় নেতা-কর্মী ও প্রশাসনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন। নৌ-মন্ত্রী বলেন, খালেদা জিয়া ১৯৯১ সালে ক্ষমতায় আসার পরে ১৭ জন গার্মেন্টস শ্রমিককে গুলি করে হত্যা করেছে। তারা ১৮ জন কৃষকদের খুন করেছে। বোমা মেরে শত শত আনসার ব্যাটেলিয়নকে খুন করেছে।তিনি বলেন, কানসাটে বিদ্যুতের দাবিতে যারা আন্দোলন করেছে, সেখানেও কৃষকদের হত্যা করা হয়েছে। আজকে বিএনপি-জামায়াত সরকারের বিরুদ্ধে ঐক্যবদ্ধভাবে ষড়যন্ত্র করছে। কিন্তু মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী দেশবাসী তাদের সকল ষড়যন্ত্র মোকাবেলায় শেখ হাসিনার নেতৃত্বে ঐক্যবদ্ধ আছে।

তিনি আরো বলেন, পহেলা জুলাই থেকে সারাদেশে ঘাট ইজারা বন্ধ করে দেওয়া হবে। বিআইডব্লিউটিএ এর অধীনে গাড়ি প্রতি ৪০ টাকা করে আদায় করা হবে। এতে অতিরিক্ত মালামাল পরিবহন করতে পরিবহন মালিকরা অনাগ্রহ দেখাবে। আর এতে আমাদের দেশের রাস্তাঘাট কম ক্ষতিস্তত হবে। ফলে প্রতিবছর রাস্তা সংষ্কারের দরকার হবেনা। এ কারণে কোটি কোটি টাকা সাশ্রয় হবে। যানবাহনের অতিরিক্ত ভাড়া ফেরি মেরামতের কাজে ব্যয় করা হবে বলে জানান তিনি।তিনি আরো বলেন, চার কোটি টাকা ব্যয়ে এ ওয়েব্রিজ স্কেলটি নির্মাণ করা হয়েছে।