সংঘর্ষ-songshoso

দৈনিকবার্তা-খাগড়াছড়ি, ৪ মে: খাগড়াছড়ি পার্বত্য জেলা ভাইবোনছড়া এলাকায় আওয়ামীলীগের দু’পক্ষের সংঘর্ষে ইউনিয়ন যুবলীগ সভাপতিসহ কমপক্ষে ৮জন আহত হয়েছে । রোববার সকাল সাড়ে ৯টার দিকে ভাইবোনছড়া বাজার এলাকায় এ ঘটনা ঘটে ।এতে আহতরা হলেন ভাইবোনছড়া ইউনিয়ন যুবলীগ সভাপতি এয়াকুব(৪২), মোঃ রমজান(৩০), মোঃ জামাল উদ্দিন(৫৫), বেলাল হোসেন(২০), মোঃ আব্দুস সালাম(৪৪), মোঃ আবছার(২২), মোঃ ইয়াছিন(২২), ও মোঃ আলাউদ্দিন(৩০) । ঘটনার পর সহকর্মীরা আহতদের উদ্ধার করে খাগড়াছড়ি আধুনিক সদর হাসপাতালে প্রেরন করা হলে বর্তমানে চিকিৎসাধীন রয়েছে ।

অধিকাংশ আহতদের মধ্যে ইউনিয়ন আওয়ামীলীগ ও যুবলীগের নেতা-কর্মী ও সদস্যরা রয়েছে । এ নিয়ে এলাকায় আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনের নেতা-কর্মীদের মাঝে উত্তেজনা বিরাজ করছে । খবর পেয়ে ঘটনাস্থলে খাগড়াছড়ি সদর থানার অফিসার ইনচার্জ পুলিশ ফোর্স নিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে ।

আহতদের মোঃ জামাল উদ্দিন জানান, এলাকায় ১টি প্লাটিনা মডেলের মোটর সাইকেল চুরির ঘটনার ইস্যুতে দীর্ঘদিন যাবত চলমান অন্তদ্ব›ের্দ্ধর কারনে এ সংঘর্ষ ঘটনাটি ঘটে । তবে অন্যপক্ষরা দাবী করেন, উপজেলা যুবলীগের কাউন্সিলের সময়কালে এলাকার ১৫টি ভোট ঠিকভাবে ভোটাধিকার প্রয়োগ না হওয়ার জের ধরে সকালে একটি পক্ষ লাঠি-সোটা নিয়ে হামলা চালিয়ে তিন যুবলীগ সদস্যকে জখম করে আহত করা হয় । পরে পাল্টা জবাবের হামলায় ৫জন আহত হয় ।খাগড়াছড়ি সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) মোঃ শামসুদ্দিন ভূইঁয়া ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, ভূল বুঝাবুঝির কারনে আওয়ামীলীগের সংঘর্ষের ঘটনাটি সিনিয়র নেতাদের সমঝোতায় মীমাংসা করা হয়েছে । কেউ কারোর বিরুদ্ধে কোন অভিযোগ না থাকায় কোন মামলা হয়নি ।