1427113935

দৈনিকবার্তা-রাজশাহী, ৪ মে: ভলোভাবে শিশু ও মাতৃস্বাস্থ্য সেবা নিশ্চিত করার জন্য স্বাস্থ্য, জনসংখ্যা ও পুষ্টি খাতে পর্যাপ্ত বাজেট বরাদ্দের দরকার। এখানে আজ এক সংবাদ সম্মেলনে শিশু বক্তারা এ কথা বলেছেন।বক্তারা বলেন, স্বাস্থের গুণগতমান উন্নয়নে বিশেষ করে এই খাতে গ্রামীণ ও প্রত্যন্ত এলাকার জন্য প্রশিক্ষিত স্বাস্থ্যকর্মী নিয়োগ করা জরুরী প্রয়োজন।

ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ’র সহযোগিতায় মেট্রোপলিটন প্রেস ক্লাবে দুর্জয় শিশু ফোরাম পবা’র ‘গ্লোবাল উইক অব অ্যাকশন ২০১৫ :স্টপ এট নাথিং’ শীর্ষক এই সংবাদ সম্মেলনের আয়োজন করেছে।অনুষ্ঠানের মূল স্লোগান ছিল- চাইল্ড হেলথ নাও : টুগেদার উই ক্যান ইন্ড প্রিভেন্টাবল ডেথ্স।

দুর্জয় শিশু ফোরামের সভাপতি নারজু খাতুন ও এর কেন্দ্রীয় কমিটির সম্পাদক সারজিনা খাতুন, মেঘনা শিশু ফোরামের সভাপতি আরজু খাতুন ও এর সহ-সভাপতি নওশিন জাহান প্রমি লিখিত বক্তব্য পেশ করেন।রাজশাহী প্রেস ক্লাবের সভাপতি আনোয়ারুল আলম ফটিকের সভাপতিত্বে বক্তৃতা করেন- ডায়মন্ড জে গাগরা, দেবাশীষ স্যানাল, গোলাম কাওসার ও গোলাম সাকলাইন প্রমুখ।বক্তারা বলেন, বাংলাদেশের মোট জনসংখ্যার ৪০ শতাংশ শিশু, কিন্দু নির্দিষ্ট বাজেটে তাদের জন্য কোন জাতীয় আর্থিক পরিকল্পনা নেই।