download

দৈনিকবার্তা-পাথরঘাটা  ১১ মে: পাথরঘাটার আতঙ্ক আতুর সোহাগকে আটক করেছে পুলিশ। গতকাল সোমবার বেলা ১১টার সময় শহরের ভুমি অফিসের সামনে ইউসুবের চায়ের দোকান থেকে তাকে আটক করা হয়। তার বিরুদ্ধে পাথরঘাটায় হত্যাসহ ৭টি মামলা রয়েছে।

পুলিশ সূত্রে জানা যায়, উপজেলার সদর ইউনিয়নের ২নং ওয়ার্ডের দিন মজুর মোস্তফার ছেলে সোহাগ (ওরফে আতুর সোহাগ) ৮/৯ জন বখাটে ছেলেদের নিয়ে একটি সন্ত্রাসী বাহিনী(আতুর বাহিনী) তৈরী করে। এই বাহিনী দীর্ঘদিন ধরে স্থানীয় কিছু ক্ষমতাশীন লোকের ছত্রছায়ায় থেকে পাথরঘাটার বিভিন্ন স্থানে সন্ত্রাসী কর্মকান্ড চালায়। পরে গত ১০ এপ্রিল জমি সংক্রান্ত বিরোধের জের ধরে ভাড়াটিয়া সন্ত্রাসী হিসেবে আতুর বাহিনী নিজলাঠিমারা গ্রামের আ. মজিদকে কুপিয়ে হত্যা করে।

এ সময় স্থানীয় সরকার দলীয় সাংসদসহ আ.লীগ নেতারা সোহাগের সন্ত্রাসী কার্যকলাপের জন্য তাকে আটক করার জন্য পুলিশকে নির্দেশ দেন। তাৎক্ষনিক এই গ্র“পের কাইয়ুম (রকেট কাইয়ুম) ও মহিলা সদস্য সুমাইয়া নামের দুইজনকে আটক করে। এরপর থেকে সোহাগ দীর্ঘদিন তার বাহিনী নিয়ে পলাতক থাকার পর গতকাল সোমবার শহরে ডাক্তার দেখাতে আসলে গোপন সংবাদের ভিত্তিতে খবর পেয়ে থানার এসআই খোকনের নেতৃত্বে এক দল পুলিশ বাজারের বিভিন্ন জায়গায় অভিযান চালিয়ে চায়ের দোকান থেকে সোহাগকে আটক করা হয়। পুলিশ জানায়, তার বিরুদ্ধে পাথরঘাটা থানায় হত্যা মামলাসহ ৭টি মামলা রয়েছে।

পাথরঘাটা থানা এস.আই খোকন জানান, সোহাগ উপজেলার নিজলাঠিমারা আ. মজিদ হত্যাসহ অনেক মামলার অরেন্টের আসামী। আদালতের মাধ্যমে তাকে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।