DoinikBarta_দৈনিকবার্তাrubel2

দৈনিকবার্তা-ঢাকা, ১৩ মে ২০১৫: পাকিস্তানের বিপক্ষে খুলনা টেস্টে বাম কোমরে চোট পেয়েছিলেন রুবেল হোসেন । যে কারণে ডানহাতি এ পেসারের ঢাকা টেস্টে আর খেলা হয়নি। তবে জুনে ভারতের বিপক্ষে টেস্ট সিরিজে ফেরার ব্যাপারে যথেষ্ট আশাবাদী রুবেল।খুলনায় প্রথম টেস্টে কোমরে টান লাগে পেসার রুবেলের। তারপর থেকে মাঠের বাইরে আছেন তিনি। তবে পাকিস্তানের বিপক্ষে দ্বিতীয় টেস্ট থেকে পূনর্বাসন প্রক্রিয়ার মধ্যে আছেন ডানহাতি পেসার। সাধারণত এ ধরণের চোট কাটিয়ে মাঠে ফিরতে তিন সপ্তাহের মতো সময় লাগে। এরই মধ্যে দুই সপ্তাহ পার করেছেন রুবেল। বুধবার বিসিবির একাডেমী মাঠে টানা ছয় ওভার বল করলেন দ্রুগতির ডানহাতি এ পেসার।

পরে বোলিং শেষে সংবাদ মাধ্যমের মুখোমুখিও হয়েছিলেন রুবেল। পাকিস্তানের বিপক্ষে টেস্ট সিরিজে সেভাবে আলো ছড়াতে না পারলেও জুনে ভারত সিরিজে পাখির চোখ ডানহাতি পেসারের। এ বিষয়ে রুবেল বলেন , অবশ্যই দ্রুত মাঠে ফিরতে চাই। সামনে ভারতের বিপক্ষে সিরিজ আছে, আমার অবশ্যই টার্গেট আছে এই সিরিজটা খেলার। আমি নিজেকে সেভাবে তৈরী করছি। এখন আমি অনেক ভাল আছি। আমার ট্রেনার আমাকে যেভাবে পরামর্শ দিয়েছে সেভাবেই আমি কাজ করছি। আজকে আমি বোলিং করলাম খুব ভালো অনুভব করছি।বিসিবির একাডেমীর মাঠে ছয় ওভার বোলিং করলেন কোনরকম ব্যথা ছাড়া। তাই দ্রুত মাঠে ফেরার ব্যাপারেও যথেষ্ট আত্মবিশ্বাসী রুবেল , বুধবার মোট ৬ ওভার বল করেছি। বল করতে গিয়ে কোন ব্যথা অনুভব করিনি। আমার রিহ্যাব প্রক্রিয়ায় যা যা আছে সেগুলো আমি মেনটেইন করে চলছি।

পাকিস্তানের বিপক্ষে ওয়ানডে এবং টি২০ সিরিজে দুর্দান্ত পারফরম্যান্স করেছে মাশরাফি বাহিনী। তাই ভারতের বিপক্ষেও ওমন পারফরম্যান্সের প্রতাশ্যা টাইগার সমর্থকদের। এ প্রসঙ্গে রুবেল বলেন,‘ ভারতের সঙ্গে আমাদের গুরুত্বপূর্ণ সিরিজ হবে। ওরা আমাদের মতো একই কন্ডিশনে খেলে অভ্যস্ত। আমাদের দল এখন খুব ব্যালেন্স একটি দল। বিশেষ করে ব্যাটসম্যানরা সবাই খুব ভালো ফর্মে আছে। শেষ দুটি সিরিজে তারা প্রমাণ করেছে। আমি মনে করি আমরা ভারতের সঙ্গে খুব ভাল একটি সিরিজ দেশবাসীকে উপহার দিতে পারবো।দল হিসেবে ভারতের বিপক্ষে ভালো করার যেমন লক্ষ্য রয়েছে। ঠিক তেমনি ধোনিবাহিনীর বিপক্ষে ব্যাক্তিগত টার্গেটও আছে এ ডানহাতি পেসারের। ভারত সিরিজে নিজের লক্ষ্য প্রসঙ্গে রুবেল বলেন, আমি যখনই সুযোগ পাই চেষ্টা করি সেরা বলটাই করার। এক্ষেত্রেও একই রোল থাকবে। ভাল কিছুই উপহার দেওয়ার লক্ষ্য থাকবে আমার।বিশ্বকাপে ইংল্যান্ডের বিপক্ষে বল-হাতে আলো ছড়িয়েছিলেন রুবেল। পাকিস্তানের বিপক্ষে ওয়ানডে সিরিজে মোটামুটি পারফরম্যান্স করলেও টেস্টে ছিলেন সুপার ফ্লপ।তবে এবার ভারতের বিপক্ষে ভালো কিছুর প্রত্যাশা করছেন রুবেল , ভারতের বিপক্ষে টেস্ট দলে থাকলে অবশ্যই ভাল করতে চাই। কারণ অনেক দিন ধরেই টেস্টে আমার ভাল পারফরম্যান্স নেই। যখনই আমার ক্যাপ্টেন নিয়ে আসে আমি সেভাবেই চেষ্টা করি। আমাদের দেশের উইকেটগুলোর কারণে হয়তো পারফরম্যান্সটা বের হয়ে আসতে পারে না। তবে এবার টেস্টে সেরাটা দেওয়ার চেষ্টা করব।