গুলিতে-নিহত

দৈনিকবার্তা-খাগড়াছড়ি, ১৬ মে: খাগড়াছড়ি পার্বত্য জেলার-দীঘিনালা সড়কে আড়াই মাইল নামক স্থানে অজ্ঞাত সন্ত্রাসী গুলিতে অবসর প্রাপ্ত সেনা বাহিনী সার্জেন নিহত হয়েছে । শনিবার সকালে পাশ্ববর্তী স-মিল ও খাগড়াছড়ি ছড়ার পাড়ে এ ঘটনা ঘটে । গুলির ঘটনা শিকার হয়ে নিহত হন আড়াই মাইল হাদুক পাড়ার বাসিন্দা ব্রজেন্দ্র লাল ত্রিপুরার ছেলে সতীন্দ্র লাল ত্রিপুরা(৫৫) । এ খবর শুনার সাথে সাথে এলাকাবাসী ও আত্মীয়স্বজনরা ঘটনাস্থলে গিয়ে কান্না ভারী হয়ে উঠে । তাৎক্ষনিক ঘটনাস্থলে পরিদর্শনে করেন অতিরিক্ত পুলিশ সুপার এনায়েত হোসেন মান্নান, ৪নং পেরাছড়া ইউনিয়নের চেয়ারম্যান সঞ্জীব ত্রিপুরা,সদর ওসি মোঃ সামসুদ্দিন ভূইয়া ও ম্যাজিষ্ট্রেডসহ উর্দ্ধতন কর্মকর্তা ও রাজনৈতিক নেতৃবৃন্দরা ।

নিহত ব্যক্তি সেনাবাহিনী সার্জেন্ট পদ থেকে অবসর নেওয়ার পর দীর্ঘদিন যাবৎ আর্মিদের সিকিউরিটি কাজে লিপ্ত থাকার অভিযোগ ছিল। আত্মীয় স্বজনরা দাবী করছে ভারতীয় বিচ্ছিন্নতা গ্র“পের উগ্রপন্থি সংগঠন ন্যাশন্যাল লিবারেশন ফোর্স অব ত্রিপুরা(এনএলএফটি) কে এ হত্যা ঘটনার জন্য দায়ী করেছেন । তবে লোকমুখে কথা হচ্ছিল গত শুক্রবার ইউপিডিএফ’র সংগঠক চরণ সিং তঞ্চগ্যাকে গ্রেফতার করা জড়িত থাকতে পারে এমন সন্দেহটি পরিবারে লোকজন অস্বীকার করেছেন । প্রত্যক্ষদর্শী ও পুলিশ সূত্রে ঘটনার বিবরনে জানা যায়, খাগড়াছড়ি জেলা সদর আড়াই মাইল নামক স্থানে সাবেক সেনাবাহিনী সার্জেন্ট সতীন্দ্র লাল ত্রিপুরাকে গুলি করে হত্যা তরেছে দুর্বৃত্তরা । শনিবার সকাল ১১টা দিকে খাগড়াছড়ি-দীঘিনালা সড়কে ধর্মঘর এলাকায় স’মিল সংলগ্ন খাগড়াছড়ি ছাড়ার পাশ¯র্¦স্থ হতে তার লাশ রক্তাক্ত পড়া অবস্থায় উদ্ধার করেছে পুলিশ । ঘটনাস্থলে বিভিন্ন সুরতহাল আলামত নিয়ে লাশটি উদ্ধার করে খাগড়াছড়ি আধুনিক সদর হাসপাতালে ময়না তদন্তে জন্য আসা হয়েছে ।

নিহতের বড় ছেলে রনি ত্রিপুরা জানান, শনিবার সকালে আড়াই মাইল ধর্মঘর দোকান থেকে মোবাইলে ডেকে নিয়ে যায় । খাগড়াছড়ি ছড়ার পাড়ে খালি ঘরটি ভাড়া থাকবে কথা বলে এ উগ্রপন্থীরা নিয়ে গেলে পর ক্ষনে পথে গুলি করে হত্যা করা হয় । নিহতের ছোট ভাই মিহির লাল ত্রিপুরার অভিযোগ ভারতীয় বিচ্ছিন্ন গ্র“পের উগ্রপন্থি এনএলএফটি’র সদস্যরা পরিকল্পিত ভাবে তার ভাইকে মুঠোফোনে গেকে নিয়ে গুলি করে হত্যা করেছে ।খাগড়াছড়ি সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) মোঃ সামসুদ্দিন ভূইয়া ঘটনা স্বীকার করে বলেন, ঘটনাটি মর্মান্তিক ভাবে হত্যা করেছে । খুব কাছে থেকে মাথার পিছনে দিক হতে গুলি ছোড়াটি কপালে সামনে থেকে বের হয়ে যায় । প্রচুর রক্তক্ষরনে ঘটনাস্থলে নিহত হয় । অজ্ঞাতদের নামে থানায় হত্যা মামলা রুজু করা হয়েছে ।এ ঘটনার এসআই মোমেনকে তদন্ত কর্মকর্তা দায়িত্ব দেওয়া হয়েছে ।