bnp1_2

দৈনিকবার্তা-ঢাকা, ১৭ মে: কারাগারে আটক বিএনপির সিনিয়র নেতৃবৃন্দের সুচিকিৎসার স্বার্থে অবলিম্বে মুক্তি দেয়ার জন্য সরকারের কাছে দাবি জানিয়েছে বিএনপি। রোববার বিএনপির আন্তর্জাতিক সম্পাদক ও মুখপাত্র আসাদুজ্জামান রিপন সংবাদ সম্মেলনে এ দাবি জানান।এসময় আসাদুজ্জামান বলেন, কারগারে আটক বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ বেশ কয়েকজন সিনিয়র নেতৃবৃন্দ অত্যন্ত অসুস্থ্য হয়ে পড়েছেন। তাদের অবস্থা সংকটাপন্ন।আশাকরি সরকার মানবিক দিক বিবেচনা করে হলেও সু-চিকিৎসার স্বার্থে তাদের মুক্তি দিবেন। কারণ জামিন দিলে তারা পালিয়ে যাওয়ার লোক নয়। তারা দেশেই থাকবেন।বিএনপির মুখপাত্র বলেন, আইনি প্রক্রিয়া মেনেই তারা রাজনীতি করবেন। দেশে এখন আন্দোলন নেই, হরতাল নেই, অবরোধ নেই। সরকারের ওপরও রাজনৈতিক ও মানসিক চাপ নেই। সেক্ষেত্রে গণতান্ত্রিক পরিবেশ সৃষ্টি না করা সরকারের জন্যই ভাল হবে না।আসাদুজ্জামান রিপন বলেন, বিএনপির শীর্ষ নেতারা জেলের মধ্যে অত্যন্ত অসুস্থ অবস্থায় আছেন। তাদের জীবন সংকটাপন্ন। যে কোন সময়ে দুর্ঘটনা ঘটে যেতে পারে। তারা জেলের ভিতরে চিকিৎসা ও হাঁটা চলা করতে পারছে না এ কারণে তারা আরো বেশি অসুস্থ হয়ে পড়েছেন। তাই মানবিক দিক বিবেচনা করে তাদের মুক্তি দাবি করছি।

সরকারের উদ্দেশ্যে বিএনপির এই মুখপাত্র বলেন, আমরা পাকিস্তানের মডেলের বাংলাদেশ চাইনি। যেখানে সংবাদপত্রের স্বাধীনতা, বিচার বিভাগের স্বাধীনতা , মানুষের অধিকারের কথা বলা যাবে না। তাই মেহেরবানি করে বিচার বিভাগসহ সকলের স্বাধীনতা ফিরিয়ে দেন।রিপন আরও বলেন, বিএনপি গণতান্ত্রিক উদারপন্থি দল। আমরা সহিংসতায় বিশ্বাস করি না। বিএনপি নেতাকর্মীদের মুক্তি দিন। তারা তো পালিয়ে যাবে না। আইনি প্রক্রিয়া মোকাবিলা করে এদেশেই রাজনীতি করবে।

সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন, বিএনপির ক্রীড়া বিষয়ক সম্পাদক লে. কর্নেল (অব.) আব্দুল লতিফ খান, সহ প্রচার সম্পাদক ইমরান সালেহ প্রিন্স,সহ দফতর সম্পাদক আসাদুল করিম শাহীন, শামীমুর রহমান শামীম, সহ স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক এবি এম মোশাররফ হোসেন, সহ তথ্য ও গবেষণাবিষয়ক সম্পাদক হাবিবুর রহমান হাবিব, নির্বাহী কমিটির সদস্য আবু সাহিদ খান খোকন, হেলেন জেরিন খান, শাম্মি আখতার, যুবদলের সিনিয়র সহ সভাপতি
এ্যাডভোকেট আব্দুস সালাম আজাদ প্রমুখ।