Rajshahi Tanor Development News 18-5-15

দৈনিকবার্তা-রাজশাহী, ১৮ মে: রাজশাহী জেলা আওয়ামী লীগের সভাপতি শিল্প মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির সভাপতি ও রাজশাহী-১ (তানোর-গোদাগাড়ী) আসনের সাংসদ আলহাজ ওমর ফারুক চৌধুরী বলেছেন, বর্তমান সরকার কৃষকের ভাগ্য পরিবর্তনে নানামূখি কর্মসূচি হাতে নিয়েছেন। এজন্য সরকার কৃষককে সারে ব্যাপক ভূর্তুকি দিচ্ছেন। এ ছাড়া বিনামূল্যে ধানের বীজ, সার ও ডিজেলসহ আগাছা দমনে নগদ অর্থ দেওয়া হচ্ছে। কৃষি উপকরণ দিয়ে কৃষকের উন্নয়নে শেখ হাসিনা সরকার কাজ করে যাচ্ছেন। এদেশের কৃষকের উন্নয়ন ছাড়া দেশের উন্নয়ন সম্ভব নয়। এজন্য কৃষিকে তিনি শিল্প হিসেবে ঘোষণা করার দাবি জানান। কৃষক যেন তার উৎপাদিত পণ্যের ন্যায্য হিস্যা পান সেদিকে সরকার নজর রেখেছেন। শেখ হাসিনা সরকার আমলে সারের জন্য কৃষককে দৌড়াতে হয় না। সার কৃষকের গৌড় দাঁড়ায় পৌঁছে যায়। কৃষককে আর সারের জন্য গুলি খেতে হয় না।

সরকার বিদ্যুৎ ও সার দিয়ে কৃষকের মূখে হাসি ফুটিয়েছেন। খেটে খাওয়া কৃষককে সাথে নিয়ে দেশ যখন এগিয়ে যাচ্ছে ঠিক সেই সময়ে খালেদা ও নিজামী আন্দোলনের নামে সাধারণ নিরীহ খেটে খাওয়া মানুষকে পুড়িয়ে মারছে। ৯০ দিন আন্দোলনের নামে এদেশকে তারা ৯০ বছর পিছিয়ে দিয়েছে। জামায়াত-বিএনপি এদেশকে সিঙ্গাপুর দেখতে চাই না। তারা বাংলাদেশকে পাকিস্থানী তালেবান রাষ্ট্রে পরিণত করতে চাই।সকালে তানোর উপজেলা চত্বরে কৃষকদের মাঝে কৃষি প্রণোদনা উদ্বোধনী অনুষ্ঠানে অতিথির বক্তব্যে আরো বলেন, তানোর উপজেলাকে দেশের মধ্যে মডেল উপজেলা হিসেবে গড়ে তুলতে হবে। এজন্য কৃষককে বিভিন্ন অর্থকারী ফসল উৎপাদন করে অর্থনৈতিক চিত্র পাল্টে দিতে হবে। এঅঞ্চলের উন্নয়ন করতে হলে কৃষকেই এগিয়ে আসতে হবে। কৃষক ছঅড়া দেশের উন্নয়ন সম্ভব নয়। চলতি অর্থ বছরে সরকার তানোর উপজেলার ১ হাজার ৩শ’৪০ জন কৃষককে বিনামূল্যে কৃষি উপকরণ পাইয়ে দিচ্ছে।

এরমধ্যে ১ হাজার ৪০ জন কৃষককে ৫ কেজি করে উফশি প্রজাতির আউস ধান ও ৩শ’৪০ জন কৃষককে ১০ কেজি করে নেরিকা প্রজাতির ধান বিনামূল্যে দেওয়া হচ্ছে। এ ছাড়া প্রত্যেক কৃষককে ২০ কেজি করে ইউরিয়া সার, ১০ কেজি করে ডিএপি সার ও ১০ কেজি করে এমওপি (পটাশ) সার বিতরণ করা হচ্ছে। পাশাপাশি প্রত্যেক কৃষককে আগাছা দমনে ৮০০ টাকা করে নগদ অর্থ প্রদান করা হচ্ছে। কৃষকের জন্য শুধু শেখ হাসিনার অন্তর কাঁদে। এজন্য শেখ হাসিনাকে বারবার ভোট দিতে হবে। তবেই এ দেশ বিশ্বের কাছে মধ্যম আয়ের দেশ হিসেবে পরিচিত লাভ করবে।এসময় উপজেলা নির্বাহী কর্মকর্তা মুনীরুজ্জামান ভূঁঞার সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও মুন্ডুমালা পৌরসভার মেয়র গোলাম রাব্বানী। উপজেলা কৃষি কর্মকর্তা প্রশান্ত কুমার সরকার, চাঁন্দুড়িয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মজিবুর রহমান, তানোর পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক প্রদীপ সরকার, তানোর উপজেলা যুবলীগ সভাপতি কলমা ইউপি চেয়ারম্যান লুৎফর হায়দার রশিদ ময়না, পৌর কাউন্সিলর মোমিনুল হক মুকুল ও পাপুল সরকার প্রমুখ।