1432041533

দৈনিকবার্তা-ঢাকা, ২১ মে: বিএনপি অভিযোগ করেছে,সম্প্রতি বাংলাদেশ প্রতিদিন নামক দৈনিক পত্রিকাসহ বেশকিছু অনলাইন নিউজ পোর্টালে বাংলাদেশ দলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার গুলশানস্থ রাজনৈতিক কার্যালয়ে কর্মরত বিশেষ সহকারী, প্রেস কর্মকর্তা ও নিরাপত্তা কর্মকর্তাদের বিষয়ে কাল্পনিক বিদ্বেষমূলক মিথ্যাচার প্রচার করা হচ্ছে।বৃহস্পতিবার গণমাধ্যমে পাঠানো বিএনপির সহ-দফতর সম্পাদক আসাদুল করিম শাহীন স্বাক্ষরিত এক বিবৃতিতে এই অভিযোগ করা হয়।

বিবৃতিতে বলা হয়, বিএনপি’র জাতীয় নির্বাহী কমিটির কোনো পদে নিয়োগ দান বা বহির্বিশ্বের কোনো দেশে বিএনপি’র প্রবাসী নেতাকর্মীদের সম্মেলনের মাধ্যমে গঠিত কমিটিকে অনুমোদনদান সম্পূণরূপে বিএনপি’র দলগত সিদ্ধান্ত।এই ধরণের দলীয় সিদ্ধান্তের জন্য চেয়ারপার্সনের কার্যালয়ের কর্মকর্তা-কর্মচারী বা তার ব্যক্তিগত স্টাফদের কোনো ভূমিকা রাখার সুযোগ নেই। তারা কেবল চেয়ারপার্সনের পক্ষ হতে তার বক্তব্য বা সিদ্ধান্তটুকু মিডিয়া উইং এবং সংশ্লিষ্ট দায়িত্বপ্রাপ্তদের মাধ্যমে প্রচার করে থাকেন। বিবৃতিতে বলা হয়, সাম্প্রতিক সময়ে বিএনপি জাতীয় নির্বাহী কমিটিতে যে দুটি নিয়োগ দেয়া হয়েছে, তা বিএনপি’র দলীয় সিদ্ধান্তের ভিত্তিতেই হয়েছে।

চলমান গণতান্ত্রিক আন্দোলনে বিএনপি’র বেশিরভাগ সিনিয়র নেতাদের মিথ্যা মামলা দিয়ে কারারুদ্ধ করে রাখায় দলের কার্যক্রম পরিচালনার সুবিধার্থেই এই নিয়োগ দেয়া হয়েছে। এছাড়া যুক্তরাজ্য দলের কমিটি গঠিত হয়েছে সেখানে প্রবাসী বিএনপির নেতা-কর্মীদের সম্মেলনের মাধ্যমে। বিএনপি’র জাতীয় নির্বাহী কমিটি সম্মেলনের মাধ্যমে গঠিত সেই প্রবাসী কমিটিকে অনুমোদন দিয়েছে। অন্য দিকে বিএনপি’র নয়াপল্টনস্থ কেন্দ্রীয় কার্যালয় সাংগঠনিক/দাফতরিক কাজের সংকটে এবং সেখানে নেতা-কর্মী-সমর্থকদের মধ্যে কর্মচাঞ্চল্য ফিরিয়ে আনতে দুইজন দক্ষ সংগঠককে সেখানে সাময়িকভাবে পদায়ন করা হয়েছে

বিবৃতিতে আরো বলা হয়, এই ধরণের নিয়োগ, অনুমোদন বা পদায়ন একটি রাজনৈতিক দলে সম্পূর্ণ স্বাভাবিক ঘটনা। সেই ঘটনাকে ষড়যন্ত্রের কাহিনী হিসেবে প্রচার করা নিতান্তই দুর্ভাগ্যজনক এবং সাংবাদিকতার নীতি বহির্ভূত আচরণ। এই ধরণের উদ্দেশ্যেমূলক অপপ্রচার না করে, যেকোনো ঘটনা জানতে বিএনপি’র মুখপাত্রের সাথে সরাসরি যোগাযোগ করার জন্য সম্মানিত সাংবাদিক ভাই-বোনদের অনুরোধ করা যাচ্ছে।