1426319874

দৈনিকবার্তা-কুষ্টিয়া, ২৩ মে: আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ বলেছেন, সরকারের বিরুদ্ধে বিষোদগার করা ছাড়া বিএনপির আর কোন কাজ নেই। কারণ তারা একটি জনবিচ্ছিন্ন ও পরিত্যাক্ত রাজনৈতিক দল হিসেবে চিহ্নিত হয়ে গেছে।তিনি শনিবার কুষ্টিয়াস্থ নিজ বাসভবনে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এসব কথা বলেন। এ সময় জেলা আওয়ামী লীগের সভাপতি সদর উদ্দিন খান, সাধারণ সম্পাদক আজগর আলী, শহর আওয়ামী লীগের সভাপতি তাইজাল আলী খানসহ সংগঠনের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

দেশে এখন গণতন্ত্র নেই’ বিএনপি নেতা মওদুদ আহমেদের এই দাবির উত্তরে হানিফ বলেন, বেগম খালেদা জিয়ার নির্দেশে গণতন্ত্রের দোহাই দিয়ে রাস্তায় পেট্রোল বোমা মেরে বাসে আগুন দিয়ে মানুষ পুড়িয়ে হত্যা করার নাম যদি গণতন্ত্র হয় তাহলে বাংলাদেশের মানুষ সেই গণতন্ত্র দেখতে চায় না। তিনি বলেন, গণহত্যা করে গণতন্ত্র প্রতিষ্ঠা করা যায় না। সে কথাটি খালেদা জিয়া বেমালুম ভুলে গেছেন। কিন্তু বাংলার জনগণ তা ভুলে যায়নি। আর সে কারণেই বিএনপি-জামায়াত জোটের স্থান আর বাংলার মাটিতে হবে না।

তিনি আরো বলেন, খালেদা জিয়াকে ইতিমধ্যে মানুষ জঙ্গি ও খুনী নেত্রী হিসেবে চিহ্নিত করেছে। তাদের ধ্বংসযঞ্জ এ দেশের শান্তি প্রিয় মানুষ আর দেখতে চায় না। এ জন্য খুনীদের সঙ্গে আর যাই হোক প্রেম প্রীতি চলেনা।হানিফ বিএনপির উদ্দেশ্যে বলেন, আগে গণতন্ত্রের সংজ্ঞা কি সেটা ভালো করে বুঝুন। নিজের দলের মধ্যে গণতন্ত্র প্রতিষ্ঠা করুন। নিজেদের দলের ভেতর যে সন্ত্রাসী ও নাশকতামুলক নেতৃত্ব আছে তার পরিবর্তন করুন। তারপর জনগণের উদ্দেশ্যে কোন নছিয়ত থাকলে সেটা দিন। তিনি বলেন, এই গণতন্ত্র বাংলাদেশের মানুষ ইতোমধ্যে প্রত্যাখান করেছে। এমনকি তার দলের নেতা-কর্মীরাও সমর্থন দেয়নি।