47633

দৈনিকবার্তা-ঢাকা, ২৩ মে: রাষ্ট্রের উস্কানি ও মদদে ধর্ষকরা বেপরোয়া হয়ে উঠেছে বলে মন্তব্য করেছেন বাংলাদেশের কমিউনিস্ট পার্টির(সিপিবি)নেতৃবৃন্দ।শনিবার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে দলটির সভাপতি কমরেড মুজাহিদুল ইসলাম সেলিম ও সাধারণ সম্পাদক কমরেড সৈয়দ আবু জাফর আহমেদ এ মন্তব্য করেন।

বিবৃতিতে সিপিবি নেতৃবৃন্দ বলেন, একের পর এক ধর্ষণ, যৌন নিপীড়নের ঘটনা ঘটছে। ধর্ষণ-নিপীড়নের কোনো বিচার হচ্ছে না। অপরাধীরা ধরা-ছোঁয়ার বাইরে থেকে যাচ্ছে। সরকার নির্বিকার। প্রশাসন কোনো ব্যবস্থা গ্রহণ করছে না। উল্টো নিপীড়নের বিচারপ্রার্থীদের আক্রান্ত হতে হচ্ছে। পুলিশপ্রধান যৌন নিপীড়নকে দুষ্টুমি বলে চিহ্নিত করে ধর্ষক-যৌন নিপীড়কদের উস্কে দিয়েছেন। রাষ্ট্রের উস্কানি ও মদদে ধর্ষকরা এখন বেপরোয়া হয়ে উঠেছে।

তারা বলেন, বিচারহীনতার ধারায় এখন দেশ চলছে। ধর্ষক-নিপীড়কদের বিরুদ্ধে কোন ব্যবস্থা গ্রহণ না করে কি সরকার দেশকে ধর্ষক-নিপীড়কদের অভয়ারণ্যে’ পরিণত করতে চায়? সরকার যেখানে নির্বিকার, সেখানে জনগণকে নিজের শক্তির ওপর নির্ভর করতে হবে। জনগণকে ঐক্যবদ্ধ হয়ে রুখে দাঁড়াতে হবে। ধর্ষণ, নারী নির্যাতনের বিরুদ্ধে রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক লড়াই তীব্র করতে হবে। সিপিবি নেতৃবৃন্দ ধর্ষণ ও যৌন নিপীড়নের বিরুদ্ধে রুখে দাঁড়াতে দেশবাসীর প্রতি আহ্বান জানান।