shamim1

দৈনিকবার্তা-ঢাকা, ২৬ মে: দেশের ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন দ্যা ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ড্রাস্ট্রি (এফবিসিসিআই) এর পরিচালক নির্বাচিত হয়েছেন বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেসের (বেসিস) সভাপতি শামীম আহসান।শনিবার এফবিসিসিআইয়ের পরিচালনা পর্ষদ এর ২০১৫-১৭ সাল মেয়াদের নির্বাচনে অ্যাসোসিয়েশন গ্রুপে আবদুল মাতলুব আহমেদ নেতৃত্বাধীন উন্নয়ন পরিষদ প্যানেল থেকে নির্বাচনে অংশ নেন তিনি। নির্বাচনে অ্যাসোসিয়েশন গ্রুপের ৩৩ জন প্রতিদ্বন্দ্বীর মধ্যে ১০৩৮ ভোট পেয়ে চতুর্থ অবস্থান দখল করেন তিনি।

এবারের নির্বাচনে ৩২ পরিচালক পদের বিপরীতে ৬৩ প্রার্থী অংশ নেন। এর মধ্যে চেম্বার গ্রুপ থেকে ৩০ জন এবং অ্যাসোসিয়েশন গ্রুপ থেকে ৩৩ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। মোট ২ হাজার ২০৬ ভোটারের মধ্যে অ্যাসোসিয়েশন গ্রুপের ১ হাজার ৭৭৪ ও চেম্বার গ্রুপে ৪৩২ জন ভোটার ছিলেন। নির্বাচনে চেম্বার ও অ্যাসোসিয়েশন গ্রুপে ১৬ জন করে মোট ৩২ জন নির্বাচিত হয়েছেন।উন্নয়ন পরিষদের ব্যানারে অংশ নিয়ে চেম্বার গ্রুপ থেকে ১২ জন ও অ্যাসোসিয়েশন গ্রুপ থেকে ১৩ জন নির্বাচিত হন। সোমবার চেম্বার গ্রুপ থেকে সভাপতি ও সহ-সভাপতি এবং অ্যাসোসিয়েশন গ্রুপ থেকে প্রথম সহ-সভাপতি নির্বাচিত হবে। শীর্ষ তিন পদে নির্বাচন হওয়ার পর ২৮ মে এফবিসিসিআইয়ের নতুন কমিটি ঘোষণা করা হবে।

নির্বাচনে জয়ী হয়ে বেসিস সভাপতি শামীম আহসান বলেন, ‘পরিচালক নির্বাচিত হওয়ার মাধ্যমে আমি তথ্যপ্রযুক্তি নির্ভর ব্যবসা-বাণিজ্যের প্রসার এবং এসএমই ও তরুণ উদ্যোক্তাদের সহজ শর্তে মূলধন যোগানের লক্ষ্যে কাজ করবো। ব্যবসায়ীদের প্রয়োজনীয় পরামর্শ প্রদানের জন্য একটি ওয়ানস্টপ সেবা চালু করা, বাংলাদেশকে একটি উল্লেখযোগ্য বিনিয়োগবান্ধব দেশ হিসেবে গড়ে তুলে বিদেশী বিনিয়োগ আকৃষ্ট করার জন্য কাজ করবো।’