DoinikBarta_দৈনিকবার্তা_ss-15

দৈনিকবার্তা-খুলনা, ৩১ মে: মহান স্বাধীনতার ঘোষক, বহুদলীয় গণতন্ত্রের প্রবক্তা, আধুনিক বাংলাদেশের রূপকার, বিএনপির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান বীর উত্তম ১৯৭১ সালের ২৫ মার্চ বাংলাদেশের স্বাধীনতার ঘোষণা দিয়েছিলেন বলেই আজ আমরা স্বাধীন ও স্বার্বভৌম বাংলাদেশ পেয়েছি। শেখ মুজিবর রহমানে গড়া বাকশালের জিঞ্জির ভেঙ্গে তিনি বহুদলীয় গনতন্ত্র প্রবর্তন করেছিলেন। বাংলাদেশী জাতীয়তাবাদ, সংবাদপত্রের স্বাধীনতা, কৃষিতে বিপ্লব ঘটনানোর জন্য তিনি খাল খনন কর্মসুচি চালু করেছিলেন, জনশক্তি রপ্তানী, গার্মেন্ট শিল্পের বিকাশসহ তার প্রনিত ১৯ দফা কর্মসুচির মাধ্যমে তলাবিহীন ঝুড়িখ্যাত বাংলাদেশ সুখি সমৃদ্ধ দেশে পরিনত হয়েছিলো।

মহান স্বাধীনতার ঘোষক, আধুনিক বাংলার রূপকার, বিএনপির প্রতিষ্ঠাতার চেয়ারম্যান শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৩৪তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষ্যে খুলনা মহানগর ও জেলা বিএনপির ৫দিনের কর্মসুচির তৃতীয় দিনে রবিবার হোটেল টাইগার গার্ডেন ইন্টাঃ এর মিলনায়তনে বিকাল ৪টায় শহীদ জিয়ার রাজনৈতিক দর্শন ও কর্মময় জীবনের উপর বৃহৎ পরিসরে আলোচনা সভায় বক্তারা এসব কথা বলেন। বক্তারা আরো বলেন, শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের সততা, দেশপ্রেম, দুর্জয় সাহস, নির্লোভ, বিত্ত বৈভবের প্রতি ছিলো তার নির্লিপ্ততা, মৃত্যুর আগ পর্যন্ত তিনি লোভ বিলাস থেকে দুরে থেকেছেন। শহীদ জিয়ার আদর্শে উজ্জীবিত হয়ে রাজণীতি করতে হবে। বর্তমান তাবেদার স্বৈরাচার হাসিনা সরকারের হাত থেকে অবরুদ্ধ গনতন্ত্রকে মুক্ত করার জন্য শহীদ জিয়ার দেশ প্রেমিক জাতীয়তাবাদী চেতনায় উজ্জীবিত হওয়ার জন্য নেতাকর্মীদের প্রতি আহবান জানান। নেতৃবৃন্দ আরো বলেন, শহীপ্রেসিডেন্ট জিয়াউর তলাবিহীন ঝুড়ির অপবাদ ঘুচিয়ে উন্নয়ন ও উৎপাদনের রাজনীতি দিয়ে বাংলাদেশকে আধুনিক ও স্বনির্ভর করেছিলেন। দেশে এখন ফ্যাসিবাদী দুঃশাসন কায়েম হয়েছে অভিযোগ করে বিএনপি নেতারা বলেন, হাসিনা সরকার জনগনের ভোটের অধিকার কেড়ে নিয়ে একদলীয় বাকশালতন্ত্র কায়েম করার চেষ্টা করছে। হাসিনার দুঃশাসন এর বিরুদ্ধে গণপ্রতিরোধ গড়ে তোলার জন্য সর্বস্তরের নেতাকর্মীদের প্রতি ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানান।

নজরুল ইসলাম মঞ্জুর সভাপতিত্বে আনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য, সাবেক মন্ত্রী বিগ্রেডিয়ার (অবঃ) আ স ম হান্নান শাহ, প্রধান আলোচক ছিলেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা এনাম আহমেদ চৌধুরী। এ সময় বক্তব্য রাখেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা এম নুরুল ইসলাম দাদুভাই, নগর বিএনপির সাধারন সম্পাদক ও খুলনা সিটি কর্পোরেশনের মেয়র মনিরুজ্জামান মনি, শাহারুজ্জামান মোর্তজা, মুজিবর রহমান, এড. গাজি আব্দুল বারী, শেখ মুর্শারফ হোসেন, প্রফেসর আব্দুল মান্নান, এড. আব্দুল মালেক, সেকেন্দার জাফরুল্লাহ খান সাচ্চু, কমান্ডার আবু জাফর, সিরাজুল ইসলাম মেঝভাই, ফখরুল আলম, অধ্যক্ষ তারিকুল ইসলাম, ডাঃ রফিকুল হক বাবলু, এ্যাড. ফজলে হালিম লিটন, খান আলী মুনসুর, শেখ আব্দুর রশিদ, আরিফুজ্জামান অপু, শফিকুল ইসলাম তুহিন, আজিজুল হাসান দুলু, এমরানুল কবির নাছিম, মুজিবর রহমান, রেহেনা ঈসা, কামরান হাসান, এস এম কামাল। সভা পরিচালনা করেন আসাদুজ্জামান মুরাদ ও মনিরুজ্জামান মন্টু।