2015-06-09_4_593542

দৈনিকবার্তা-বান্দরবান, ০৯ জুন: বাংলাদেশ সেনাবাহিনী ও বেসরকারি পর্যটন উদ্যোক্তাদের যৌথ ব্যবস্থাপনায় বান্দরবানের দুর্গম পাহাড়ে এ প্রথমবারে গড়ে তোলা হচ্ছে আন্তর্জাতিকমানের পর্যটন কমপ্লেক্স। এ পর্যটন কমপ্লেক্সের নাম দেয়া হয়েছে চন্দ্রপাহাড় হিল রিসোর্ট।বান্দরবান-থানছি সড়কের পাশে জীবননগর এলাকায় ২০ একর আয়তনের পাহাড়ি জমিতে দেশসেরা এ পর্যটন কমপ্লেক্সটির নির্মাণ কাজ আনুষ্ঠনিকভাবে শুরু হবে আগামী ২০১৬ সালে, নির্মাণ কাজ শেষ করা হবে কাজ শুরুর ২ বছরের মধ্যেই। উদ্যোক্তারা জানিয়েছেন, এখাতে বিনিয়োগ করবেন শতকোটি টাকা।সোমবার বেলা ২টায় বান্দরবান সেনানিবাসের অফিসার্স ম্যাচের সভাকক্ষে সেনাবাহিনী ও বেসরকারি খাতে পর্যটন শিল্পের উদ্যোক্তাদের মধ্যে এ সংক্রান্ত অনুষ্ঠানিকভাবে যৌথ সমঝোতা স্মারিক স্বাক্ষরিত হয়েছে।

চট্টগ্রামের এরিয়া কমান্ডার ও জিওসি মেজর জেনারেল মো. শফিকুল ইসলাম, বান্দরবান রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মো. নকিব আহমদ চৌধুরী, রাঙ্গামাটির রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল সানাউল হক, চট্টগ্রাম সেনানিবাসের স্টেশন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল হালিম, বান্দরবান সদর জোন কমান্ডার লে. কর্নেল রাজু আহমেদ ও বলিপাড়া বিজিবি ব্যাটালিয়ন কমান্ডার লে. কর্নেল কামরুল ইসলাম, ভারপ্রাপ্ত জেলা প্রশাসক মো. আবু জাফর এবং পুলিশ সুপার দেবদাস ভট্টাচার্য্য, সদর উপজেলা চেয়ারম্যান এম আবদুল কুদ্দুছ, থানছি উপজেলা চেয়ারম্যান ক্যহ্লাচিং মারমা, পার্বত্য জেলা পরিষদের সদস্যবৃন্দ এবং সেনাবাহিনীর উর্ধ্বতন কর্মকর্তাদের উপস্থিতিতে যৌথ সমঝোতা স্মারক স্বাক্ষর করেন পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান ক্যশৈ হ্লা, বাংলাদেশ সেনাবাহিনীর পক্ষে কর্নেল বদরুল এবং বেসরকারি পর্যটন শিল্পখাতের উদ্যোক্তা আর অ্যান্ড আর গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক রন হক সিকদার।

যৌথ সমঝোতা স্মারক স্বাক্ষর অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে জিওসি মেজর জেনারেল মো. শফিকুল ইসলাম বলেন, পার্বত্য চট্টগ্রাম, চট্টগ্রাম এবং কক্সবাজারকে নিয়ে একটি আঞ্চলিক প্যাকেজ ট্যুরিজম অঞ্চল গড়ে তোলার অপার সম্ভাবনা রয়েছে।তিনি বলেন, বান্দরবানের সেনাবাহিনী পরিচালিত নীলগিরি পর্যটন কেন্দ্রটি পরিদর্শন ও উপভোগ করে ইতোমধ্যেই সারাদেশ তথা বিশ্বের অসংখ্য মানুষ আনন্দিত হয়েছেন। পাহাড়ে পর্যটনখাতে সম্প্রসারণ করার মাধ্যমে সরকারের পাশাপাশি বেসরকারি উদ্যোক্তারাও পর্যটন কেন্দ্রিক কর্মকান্ড নিয়ে সম্পৃক্ত হচ্ছেন দুর্গম পাহাড়ে পাহাড়ে।