Rajshahi Bagmara Road News 11-6-15

দৈনিকবার্তা-রাজশাহী, ১১ জুন: রাজশাহীর বাগমারার তাহেরপুর-ভবানীগঞ্জ মহা সড়কের প্রায় ৯ কিলোমিটার রাস্তার পিচ উঠে গিয়ে মৃত্যু ফাঁদে পরিণত হয়েছে। এ রাস্তা দিয়ে চলতে গিয়ে ঘটছে অহরহ দুর্ঘটনা। অনেক সময় প্রানহাণির মত ঘটনাও ঘটছে। এ রাস্তার রিপিয়ারিং এর কাজ করলেও মাস যেতে না যেতেই আবার সৃষ্টি হয় বড় বড় গর্তের। এতে মানুষ দিশেহারা হয়ে পড়েছেন।

সরজমিনে গিয়ে দেখা গেছে তাহেরপুর-ভবানীগঞ্জ মহা সড়কে তাহেরপুর-বাসষ্ট্যান থেকে ভবানীগঞ্জ গোডাউন মোড় পর্যন্ত প্রায় ৯ কিলো মিটার রাস্তার পিচ উঠে গিয়ে সৃষ্টি হয়েছে বড় বড় গর্তের। অনেক স্থানে রাস্তা দেবে গিয়ে সেখানে সৃষ্টি হয়েছে মৃত্যু ফাঁদ। আর ভাঙ্গা চুরা এ রাস্তা দিয়ে চলতে গিয়ে বিভিন্ন সময় দুর্ঘটনার কবলে পড়ছে যানবাহন এবং ঘটছে প্রানহানির মত ঘটনা। তার পরেও যেন কারো মাথা ব্যাথা নেই রাস্তাটির সংস্কারের উদ্যোগ গ্রহণের। এদিকে হাজার হাজার এলাকাবাসীর অভিযোগ রাস্তাটি নিম্নমানের জিনিসপত্র দিয়ে সংস্কারের কাজ করায় আজ রাস্তাটির এমন দুর্দশা। আর এই রাস্তা দিয়ে চলতে গিয়ে বাস-ট্রাকসহ বিভিন্ন যানবাহ প্রতিনিয়তই দুর্ঘটনার কবলে পড়ছে। আর এতে ঘটছে প্রানহাণির মত বড় ঘটনা। তার পরেও প্রশাসন সব সময় থাকে উদাসিন নিরবতা।

এ রাস্তায় চলাচল কারী অটো চালক ইদ্রিস আলী জানান, আমি প্রতিনিয়ই তাহেরপুর-ভবানীগঞ্জ থেকে মানুষ নিয়ে যাতায়াত করি। কিন্তু এ পর্যন্ত এমন রাস্তা কোথাও দেখিনি। মাঝে মধ্যে লোক দেখানো ইটের সুড়কি ও পিচ দিয়ে রাস্তাটি সংস্কারের কাজ করা হলেও কিছু দিন যেতে না যেতেই আবারো পিচ উঠে গিয়ে আগের অবস্থানে ফিরে যায় রাস্তাটি। আর এ জন্য রাস্তাটির তদারকি না থাকাকে দায়ী করলেন ওই চালক। সব মিলিয়ে তাহেরপুর-ভবানীগঞ্জ সড়কের প্রায় ৯ কিলো মিটার রাস্তা এখন মানুষের মৃত্যু ফাঁদে পরিণত হয়েছে। এ বিষয়ে বাগমারা উপজেলা প্রকৌশলীর যোগাযোগ করা হলে তিনি অফিসে না থাকায় এব্যপারে কথা বলা সম্ভব হয়ে উঠেনি। তবে এ ব্যাপারে এলাকাবাসী বাগমারার সংসদ সদস্য ইজিঃ এনামুল হকের সুদৃষ্টি কামনা চেয়েছেন।