79381_ch

দৈনিকবার্তা-চট্টগ্রাম, ১৩ জুন: চট্টগ্রামের পাহাড়তলীতে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে ট্রাকচাপায় নিহত হয়েছেন দুই কলেজছাত্র।২৯ শনিবার এই দুর্ঘটনার পর নগরীর প্রবেশমুখ সিটি গেইট এলাকায় শিক্ষার্থী ও স্থানীয়রা সড়ক অবরোধ করলে সোয়া দুই ঘণ্টা যান চলাচল বন্ধ থাকে।পুলিশ ও স্থানীয়রা জানায়, সকাল সোয়া ১০টার দিকে সিটি গেইট এলাকায় মোস্তফা হাকিম ডিগ্রি কলেজের সামনের সড়ক পার হওয়ার সময় তিন শিক্ষার্থীকে গমবোঝাই একটি ট্রাক চাপা দেয়।এতে নিহতরা হলেন- দেলোয়ার হোসেন ও ওয়াহিদুল হাসান।

দুজনই ওই কলেজের বিবিএ সম্মান (হিসাব বিজ্ঞান) বিভাগের প্রথম বর্ষের শিক্ষার্থী। দেলোয়ার সীতাকুণ্ড উপজেলার সোনাইছড়ি গ্রামের মো. শামসুল হকের ছেলে এবং ওয়াহিদ একই উপজেলার উত্তর ছলিমপুর এলাকার আনামুল হকের ছেলে।তাদের সহপাঠী আহত জিহাম স্থানীয় একটি বেসরকারি ক্লিনিকে চিকিৎসা নিয়েছেন।আকবর শাহ থানার ওসি সদীপ কুমার দাশ বলেন, ট্রাকটি নিয়ন্ত্রণ হারিয়ে তিনজনকে চাপা দেয়। দেলোয়ার ও ওয়াহিদুলকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পর সেখানে তাদের মৃত্যু হয়।দুর্ঘটনার পর বিক্ষুব্ধ শিক্ষার্থী ও স্থানীয়রা ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ করলে দুইপাশে যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। এসময় তারা কয়েকটি যানবাহনও ভাংচুর করেন।

ওসি সদীপ কুমার জানান, ট্রাকচালককে গ্রেপ্তার এবং নিহতদের ক্ষতিপূরণ দিতে কলেজ কর্তৃপক্ষ, পুলিশ টওশাসন এবং সীতাকুণ্ড উপজেলা চেয়ারম্যানের আশ্বাসের পরিপ্রেক্ষিতে বিক্ষুব্ধরা বেলা পৌনে ১টার দিকে অবরোধ তুলে নেন। মোস্তফা হাকিম ডিগ্রি কলেজের অধ্যক্ষ মোহাম্মদ আলমগীর জানান, কলেজের পক্ষ থেকে নিহত দুই শিক্ষার্থীর পরিবারকে এক লাখ টাকা করে ক্ষতিপূরণ দেওয়া হবে।